রাবিপ্রবির কর্মচারী কল্যাণ সমিতির নেতৃত্বে কামাল-রফিকুল 

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন রাবিপ্রবি কর্মচারী কল্যাণ সমিতির
জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন রাবিপ্রবি কর্মচারী কল্যাণ সমিতির  © টিডিসি ফটো

নানা উৎসাহ ও উদ্দীপনার মধ্য দিয়ে রাঙ্গামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (রাবিপ্রবি) সুষ্ঠুভাবে কর্মচারী কল্যাণ সমিতি নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার (৭ ফেব্রুয়ারি) দুপুর ২টা থেকে বিকাল ৪টা পর্যন্ত  কর্মচারী কল্যাণ সমিতির এ নির্বাচন অনুষ্ঠিত হয়।  

এদিন সাধারণ ভোটারদের ভোটে রাবিপ্রবি কর্মচারী কল্যাণ সমিতিতে সভাপতি পদে মোঃ কামাল হোসেন এবং সাধারণ সম্পাদক পদে নির্বাচিত হন মো: রফিকুল ইসলাম। 

এছাড়াও রাবিপ্রবি'র কর্মচারী কল্যাণ সমিতির দায়িত্ব পান সহ-সভাপতি পদে বর্ণা চাকমা, যুগ্ম সাধারণ সম্পাদক পদে মহসিন আলম, সাংগঠনিক সম্পাদক পদে অ্যানভিল চাকমা, সহ-সাংগঠনিক সম্পাদক পদে উজ্জল বড়ুয়া।

আর অর্থ সম্পাদক পদে নির্মাল্য চাকমা, দপ্তর সম্পাদক পদে চচিং মং মারমা, প্রচার ও প্রকাশনা সম্পাদক পদে ভুষেণ চাকমা, মহিলা বিষয়ক সম্পাদক পদে আসমা আক্তার এবং সদস্য হিসেবে চহ্লাপ্রু মারমা, হ্লাচাই মারমা এবং মোঃ আফছার আলী ১৩ সদস্য বিশিষ্ট এ কমিটিতে নির্বাচিত হন।

এদিন নির্বাচন চলাকালীন সময়ে নির্বাচনের সার্বিক পরিস্থিতি পরিদর্শনে আসেন রাবিপ্রবি উপাচার্য প্রফেসর ড. সেলিনা আখতার ও উপ-উপাচার্য  প্রফেসর ড. কাঞ্চন চাকমা। তারা নির্বাচনের উৎসব মুখর পরিবেশ নিয়ে সন্তোষ প্রকাশ করেন। 

নির্বাচনের ফলাফল ঘোষণার পরে নব-নির্বাচিত সদস্যদের অভিনন্দন জানিয়ে উপাচার্য প্রফেসর ড. সেলিনা আখতার আহ্বান করেন, গঠনতন্ত্র মেনে কার্যক্রম পরিচালনা ও বিশ্ববিদ্যালয়ের উন্নয়নের স্বার্থে সকলকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করার জন্য। 

সবার প্রতি কৃতজ্ঞতা জানিয়ে নবাগত সভাপতি কামাল হোসেন জানান, নির্বাচনে যে প্রতিশ্রুতি দিয়ে আমি এসেছি তা বাস্তবায়ন করাই আমার মূল লক্ষ্য। কর্মচারীদের দাবি আদায় ও তাদের সুযোগ সুবিধা সহ যেকোনো উন্নয়ন মূলক বিষয়ে কাজ করে বিশ্ববিদ্যালয়কে এগিয়ে নিয়ে যেতে চাই।

এ নির্বাচনের প্রধান নির্বাচন কমিশনার হিসেবে দায়িত্ব পালন করেন রাবিপ্রবি রেজিস্ট্রার মোহাম্মদ ইউসুফ। নির্বাচন শেষে তিনি জানিয়েছেন, অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষভাবে নির্বাচন সম্পন্ন হয়েছে। আশা করি নবাগত কমিটি আগামী দিনে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন ও বিশ্ববিদ্যালয় সার্বিক উন্নতিতে কাজ করবে।

নির্বাচনের পরে উপাচার্য নব-নির্বাচিত কমিটির সদস্য, উপ-উপাচার্য, রেজিস্ট্রার, প্রক্টর সহ সংশ্লিষ্ট সকলের উপস্থিততে সকল শিক্ষক, কর্মকর্তা এবং কর্মচারীদের নিয়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে করেন। 

প্রসঙ্গত, এর আগে রাবিপ্রবি কর্মচারী কল্যাণ সমিতির প্রথম নির্বাচন অনুষ্ঠিত হয়েছিল ২০২০ সালে। সমিতির ২য় নির্বাচন দায়িত্বপ্রাপ্তদের হাতে ক্ষমতা অব্যাহত থাকবে আগামী ২০২৪ সাল পর্যন্ত।


সর্বশেষ সংবাদ