পাঠ্যবই নিয়ে গুজব ছড়িয়ে বিভ্রান্ত করা হচ্ছে: শিক্ষামন্ত্রী

শোকসভায় শিক্ষামন্ত্রী
শোকসভায় শিক্ষামন্ত্রী  © সংগৃহীত

শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, দেশবিরোধী অপশক্তি পাঠ্যবই নিয়ে গুজব ছড়িয়ে দেশবাসীকে বিভ্রান্ত করছে। সোমবার বিকালে চাঁদপুরের হাইমচর উপজেলার চরভৈরবী ইউনিয়নের গাজীনগর গ্রামে সাবেক উপজেলা আওয়ামীলীগ সভাপতি ও উপজেলা চেয়ারম্যান কায়কোবাদ চুন্নুর স্মরণে আয়োজিত শোকসভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

শিক্ষামন্ত্রী বলেন, আসলে সারা বিশ্বের সঙ্গে তাল মিলিয়ে আমাদের শিক্ষাক্রমকে ঢেলে সাজানো হয়েছে। এতে ইসলাম  শিক্ষা বইয়ের কোনো কিছুই বাদ দেয়া হয়নি। বরং নৈতিক শিক্ষার ওপরে বিশেষ গুরুত্ব দেয়া হয়েছে। অন্য সকল ধর্মের কথাও বলা হয়েছে।

তিনি বলেন, আওয়ামী লীগ কখনো ইসলাম বিরোধী নয়, বরঞ্চ ইসলামপন্থী। তিনি  তাদের বিরুদ্ধে সোচ্চার হওয়ার আহ্বান জানান যারা ধর্মের নামে আওয়ামী লীগের বিরুদ্ধে প্রপাগান্ডা ছড়াচ্ছে এবং মানুষকে উষ্কানি দিচ্ছে।

ফেসবুকে যারা এ ব্যাপারে অপপ্রচার করছেন তাদের প্রতি নিন্দা জানিয়ে তিনি বলেন, আসলে তারা না জেনেই এসব অপপ্রচার করছেন এবং তারা ফেসবুকে যেসব বইয়ের ছবি দেখাচ্ছেন সেগুলো এদেশের বই না, এগুলো ভারতের বই।

শিক্ষামন্ত্রী আরও বলেন, আসলে এরা একটি চক্র। এরা আগামী জাতীয় নির্বাচনের আগে দেশকে অস্থিতিশীল করতে ও দেশে প্রতিকূল পরিবেশ সৃষ্টির জন্য নতুন নতুন চক্রান্ত করছে।

উপজেলা আওয়ামী লীগ যুগ্ম সাধারণ সম্পাদক মোস্তাফিজ চোকদারের সঞ্চালনায় শোক সভায় বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ও উপজেলা পরিষদ চেয়ারম্যান জনাব নুর হোসেন পাটোয়ারী।

উপস্থিত ছিলেন চাঁদপুর জেলা আওয়ামী লীগ সহ-সভাপতি ডা. জে.আর ওয়াদুদ টিপু, চাঁদপুর পৌর মেয়র জিল্লুর রহমান জুয়েল, জেলা আওয়ামী লীগ সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট মজিবুর রহমান ভূইয়া, হাইমচর উপজেলা আওয়ামী লীগ সভাপতি (ভারপ্রাপ্ত) হুমায়ুন কবির প্রধানিয়াসহ উপজেলা আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ, স্বেচ্ছাসেবক লীগের নেতারা।

শোক সভা শেষে শিক্ষামন্ত্রী মরহুম কায়কোবাদ চুন্নু মিয়া সরকারের পরিবারের সদস্যদের সঙ্গে সাক্ষাৎ করেন।


সর্বশেষ সংবাদ