শীঘ্রই শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেয়া হবে: শিক্ষামন্ত্রী

শিক্ষামন্ত্রী ডা. দিপু মনি
শিক্ষামন্ত্রী ডা. দিপু মনি  © টিডিসি ফটো

শিক্ষামন্ত্রী ডা. দিপু মনি বলেছেন, করোনার সংক্রমণ দিন দিন কমতে থাকায় শীঘ্রই শিক্ষাপ্রতিষ্ঠানগুলো খুলে দেয়া হবে। আজ শুক্রবার (১১ ফেব্রুয়ারি) সিলেট সার্কিট হাউজে জেলা ও মহানগর আওয়ামী লীগের নেতাদের সঙ্গে মতবিনিময় সভায় তিনি এ কথা বলেন।

এসময় তিনি আরও বলেন, করোনা বৈশ্বিক সমস্যা। আমরা চেষ্টা করি যাতে শিক্ষার্থীদের কোনো ক্ষতি না হয়। করোনা সংক্রমণ বাড়ায় স্বাস্থ্যঝুঁকির কথা চিন্তা করে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ করা হয়েছে। এখন প্রতিদিনই করোনা সংক্রমণের হার কমছে। আশা করি খুব দ্রুতই শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দিতে পারবো। 

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সংকট নিরসনে সংশ্লিষ্টদের সঙ্গে আলোচনা করতে আজ সকালে সিলেট আসেন শিক্ষামন্ত্রী। তার সঙ্গে ঢাকা থেকে যান শিক্ষা উপমন্ত্রী মুহিবুল হাসান চৌধুরী নওফেল।

আরও পড়ুন- ঢাবিতে সশরীরে ক্লাস শুরু ২২ ফেব্রুয়ারি

শিক্ষামন্ত্রী বলেন, শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সমস্যা সমাধানে সরকার সব ধরনের চেষ্টা করছে। এ ক্ষেত্রে শিক্ষার্থীদের অধিকারের পাশাপাশি দায়িত্বও আছে। সব সমস্যাই আলোচনার মাধ্যমে সমাধান করা সম্ভব। শাবির মতো সমস্যা প্রায় সব পাবলিক বিশ্ববিদ্যালয়েই হয়। জাতীয় উদ্যোগের মাধ্যমে সব পাবলিক বিশ্ববিদ্যালয়ের সমস্যা সমাধানে উদ্যোগ নেয়া হচ্ছে।

বিকালে তিনি শাবিপ্রবিতে যাবেন। সেখানে তিনি সন্ধ্যা সাতটা পর্যন্ত থাকবেন। বিশ্ববিদ্যালয়ে তিনি শিক্ষার্থী, শিক্ষক ও উপাচার্যের সঙ্গে বৈঠক করবেন।

আরও পড়ুন- স্কলারশিপ নিয়ে স্নাতকোত্তর পড়ুন যুক্তরাজ্যে

করোনার সংক্রমণ বাড়ায় ২১ জানুয়ারি থেকে ৬ ফ্রেবুয়ারি পর্যন্ত শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধের ঘোষণা দেয় সরকার। পরে করোনা নিয়ন্ত্রণে না আসায় সে ছুটি বাড়িয়ে ২১ ফেব্রুয়ারি করা হয়। শিক্ষাপ্রতিষ্ঠান ছুটি ঘোষণায় তখন শিক্ষার্থী ও অভিভাবকরা বিরূপ মনোভাব দেখিয়েছিলেন।


সর্বশেষ সংবাদ