বিদেশি শিক্ষাপ্রতিষ্ঠানের তথ্য এখনও সার্ভারে আপলোড হয়নি: ব্যানবেইস

ব্যানবেইস ভবন
ব্যানবেইস ভবন  © ফাইল ফটো

গত ১০ নভেম্বর বাংলাদেশ শিক্ষাতথ্য ও পরিসংখ্যান ব্যুরোর (ব্যানবেইস) কর্তৃক পরিচালিত শিক্ষাপ্রতিষ্ঠান বার্ষিক জরিপ ২০২০ এর কার্যক্রম শেষ হয়েছে। তবে বিদেশে অবস্থিত ই্আইআইএনভুক্ত ১০টি বাংলাদেশী শিক্ষাপ্রতিষ্ঠানের তথ্য ব্যানবেইস সার্ভারে এখনও আপলোড হয়নি।

মঙ্গলবার (১ ডিসেম্বর) ব্যানবেইস মহাপরিচালক হাবিবুর রহমান স্বাক্ষরিত এক জরুরি বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, আগামী ১০ ডিসেম্বরের মধ্যে এসব প্রতিষ্ঠানের তথ্য ব্যানবেইস সার্ভারে (www.banbeis.gov.bd) আপলোড নিশ্চিত করার প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য পুনরায় বিশেষভাবে ঢাকা মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষা বোর্ডকে অনুরোধ করা হয়েছে।

এদিকে, আজ বুধবার ঢাকা মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষা বোর্ড থেকে এক জরুরি বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, আগামী ১০ ডিসেম্বরের মধ্যে এসব প্রতিষ্ঠানের তথ্য ব্যানবেইস সার্ভারে (www.banbeis.gov.bd) আপলোড নিশ্চিত করার জন্য অনুরোধ করা হল। অন্যথায় সংশ্লিষ্ট শিক্ষাপ্রতিষ্ঠান উদ্ভূত পরিরিস্থিতির জন্য দায়ী থাকবে।

বিদেশে অবস্থিত ই্আইআইএনভুক্ত ১০টি বাংলাদেশী শিক্ষাপ্রতিষ্ঠানের মধ্যে মদীনা, বাহরাইন, মক্কা, জেদ্দা, রিয়াদ, কাতার, আবুধাবী, ওমান, ত্রিপলীতে একটি করে রয়েছে।


সর্বশেষ সংবাদ