সহযোগী অধ্যাপক হলেন রাজশাহী কলেজের ১১ শিক্ষক

রাজশাহী কলেজের ১১ জন শিক্ষক সহযোগী অধ্যাপক পদে পদোন্নতি পেয়েছেন
রাজশাহী কলেজের ১১ জন শিক্ষক সহযোগী অধ্যাপক পদে পদোন্নতি পেয়েছেন  © ফাইল ছবি

বিসিএস সাধারণ শিক্ষা ক্যাডারভুক্ত সরকারি কলেজের ৬৯০ জন শিক্ষককে সহযোগী অধ্যাপক পদে পদোন্নতি দেওয়া হয়েছে। এর মধ্যে রাজশাহী কলেজে কর্মরত সহকারী অধ্যাপকদের মধ্যে ১১ জন সহযোগী অধ্যাপক পদে পদোন্নতি পেয়েছেন। বুধবার (২৭ সেপ্টেম্বর) শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের সিনিয়র সহকারী সচিব রেবেকা সুলতানার সাক্ষরিত বিজ্ঞপ্তিতে পদোন্নতির বিষয়টি জানানো হয়।

পদোন্নতিপ্রাপ্ত শিক্ষকরা হলেন, ইংরেজী বিভাগের মো. আব্দুল মালেক, কৃষ্ণা কাবেরী, ইতিহাস বিভাগের রতন উদ্দিন আহম্মেদ, উদ্ভিদ বিদ্যা বিভাগের ড. মো. শরিফুল ইসলাম, ড. মো. মোমতাজ আলী সরকার, দর্শন বিভাগের মো. সাইফুল ইসলাম, প্রানিবিদ্যা বিভাগের মোছাম্মৎ ফাহমিদা আখতার কুস্তরী, ভূগোল বিভাগের মো. মনিরুল ইসলাম, রাষ্ট বিজ্ঞান বিভাগের মোছা. জান্নাতুন নেছা, সমাজ বিজ্ঞান বিভাগের আবু জোহা মো. জাস্টিসুল হায়দার ও হিসাব বিজ্ঞান বিভাগের মো. মমতাজ উদ্দিন মোল্লা ।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, পদোন্নতি পাওয়া কর্মকর্তারা পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরে বিশেণ ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওএসডি) হিসেবে যোগদান করে আগের পদের দায়িত্ব পালন করবেন। মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের নির্দেশনা অনুযায়ী পদোন্নতি পাওয়া কর্মকর্তাদের বিমুক্তি ও যোগদান প্রক্রিয়া অনলাইনে সম্পন্ন হবে। ইনসিটু বা সংযুক্ত সহযোগী অধ্যাপকরা মাধ্যমিক ও উচ্চ অধিদপ্তরের পরিবর্তে সংযুক্ত কর্মস্থলের নির্ধারিত হারে বেতন ও অন্যান্য ভাতা প্রাপ্য হবেন। 

আরো পড়ুন: যোগদান-এমপিওভুক্তিতে লাগবে না অ্যাপ্লিকেন্ট কপি

এদিকে সারাদেশে পদোন্নতি পেয়ে সহযোগী অধ্যাপক হওয়া শিক্ষা ক্যাডার কর্মকর্তাদের মধ্যে অর্থনীতির ৪০ জন, আরবি ও ইসলামী শিক্ষার ২২ জন, ইসলামের ইতিহাস ও সংস্কৃতির ৩৭ জন, ইংরেজির ৫৯ জন, ইতিহাসের ৩৫ জন, উদ্ভিদবিদ্যার ৩৫ জন, কৃষিবিজ্ঞানের দুইজন, গার্হস্থ্য অর্থনীতির দুইজন, গণিতের ৩২ জন, দর্শনের ৩২ জন, পদার্থবিদ্যর ৩৫ জন, পরিসংখ্যানের ৪ জন, প্রাণিবিদ্যার ৩৬ জন, বাংলার ৫৯ জন, ব্যবস্থাপনার ৪৭ জন, ভুগোলের ১৪ জন, মনোবিজ্ঞানের ৭ জন, রসায়নের ৪০ জন, রাষ্ট্রবিজ্ঞানের ৬৬ জন, সমাজকল্যাণের ১৩ জন, সমাজবিজ্ঞানের ১৫ জন, সংস্কৃতের একজন ও হিসাববিজ্ঞানের ৪৭ জন কর্মকর্তা রয়েছেন।

এছাড়া শিক্ষক প্রশিক্ষণ কলেজের কর্মকর্তাদের মধ্যে ইসলামী আদর্শ (টিটিসি) একজন, ইংরেজি (টিটিসি) একজন, ইতিহাসের (টিটিসি) একজন, গাইডেন্স অ্যান্ড কাউন্সিলিংয়ের (টিটিসি) একজন, গণিতের (টিটিসি) একজন, প্রফেশনাল ইথিক্সের (টিটিসি) একজন, বাংলার (টিটিসি) একজন, ভূগোলের (টিটিসি) একজন, রাষ্ট্রবিজ্ঞানের (টিটিসি) একজন ও বিজ্ঞানের (টিটিসি) একজন রয়েছেন। 


সর্বশেষ সংবাদ