এসএসসির টেস্ট পরীক্ষা শেষ ৩ এপ্রিলের মধ্যে

এসএসসি পরীক্ষার্থী
এসএসসি পরীক্ষার্থী  © ফাইল ফটো

২০২২ সালের এসএসসি পরীক্ষায় অংশগ্রহণে ইচ্ছুক শিক্ষার্থীদের নির্বাচনী পরীক্ষা আগামী এপ্রিলের মধ্যে শেষ করতে বলা হয়েছে। করোনার কারণে এর আগের বছর টেস্ট পরীক্ষা না হলেও এবার নির্বাচনী পরীক্ষা নেয়ার সিদ্ধান্ত নেয়া হয়েছে।

জানা গেছে, সম্প্রতি ২০২২ সালের এসএসসি পরীক্ষা নিয়ে একটি সভা করেছে শিক্ষা মন্ত্রণালয়। ওই সভায় এসএসসির আগে শিক্ষার্থীদের নির্বাচনী পরীক্ষা নেয়ার সিদ্ধান্ত হয়। মন্ত্রণালয়ের এমন সিদ্ধান্তের কথা শিক্ষা বোর্ডগুলো সংশ্লিষ্ট শিক্ষাপ্রতিষ্ঠানে পাঠানো শুরু করেছে।

মঙ্গলবার (২২ ফেব্রুয়ারি) দিনাজপুর মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষা বোর্ড থেকে এ সংক্রান্ত চিঠি বোর্ডের আওতাধীন সব প্রতিষ্ঠানে পাঠানো হয়েছে।

আরও পড়ুন: এইচএসসি’র পুনর্নিরীক্ষার ফল ১৩ থেকে ১৫ মার্চ

বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক অধ্যাপক মো. তোফাজ্জুর রহমান স্বাক্ষরিত চিঠিতে বলা হয়েছে, শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগ আয়োজিত এসএসসি ও এইচএসসি পরীক্ষা সংক্রান্ত ভার্চুয়াল সভার সিদ্ধান্ত মোতাবেক এসএসসি পরীক্ষর্থীদের নির্বাচনী পরীক্ষা আগামী ৩ এপ্রিলের মধ্যে শেষ করতে হবে।

জিপিএ উন্নয়ন পরীক্ষার্থী ছাড়া নির্বাচনী পরীক্ষায় অংশগ্রহণ সব শিক্ষার্থীর জন্য বাধ্যতামূলক। তবে, যেসব পরীক্ষার্থী এসএসসি পরীক্ষায় অংশগ্রহণ করে অকৃতকার্য হয়েছে তাদের নির্বাচনী পরীক্ষায় উত্তীর্ণের বিষয়টি শিথিলযোগ্য। এ বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে অনুরোধ করা হলো।


সর্বশেষ সংবাদ