এইচএসসির ফরম পূরণের টাকা ফেরত না দিলে কঠোর ব্যবস্থা

এইচএসসির ফরম পূরণের টাকা ফেরত না দিলে কঠোর ব্যবস্থা
অধ্যাপক নেহাল আহমেদ  © ফাইল ফটো

আন্ত:শিক্ষা সমন্বয় সাব কমিটির সভাপতি ও ঢাকা মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের চেয়ারম্যান অধ্যাপক নেহাল আহমেদ বলেছেন, এইচএসসি পরীক্ষার ফরম পূরণের টাকা ফেরত না দিলে সেই শিক্ষা প্রতিষ্ঠানের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে।

মঙ্গলবার (১৩ এপ্রিল) রাতে ‘করোনাকালীন শিক্ষা ব্যবস্থা’ নিয়ে আয়োজিত দ্যা ডেইলি ক্যাম্পাসের লাইভ অনুষ্ঠানে এক প্রশ্নের জবাবে এ কথা বলেন তিনি। অনুষ্ঠানটি সঞ্চালনায় ছিলেন দ্যা ডেইলি ক্যাম্পাসের স্টাফ রিপোর্টার শিহাব উদ্দিন।

অধ্যাপক নেহাল আহমেদ বলেন, যে টাকাটা খরচ হয়নি, প্রত্যেকটি শিক্ষাপ্রতিষ্ঠানের একাউন্টে চেকের মাধ্যমে টাকাটা ফেরত দেওয়া হয়েছে। আজকেই প্রথম শুনলাম, যে কিছু কিছু প্রতিষ্ঠান টাকা ফেরত দিচ্ছে না।

অধ্যাপক নেহাল আহমেদ আরও বলেন, শিক্ষাপ্রতিষ্ঠানের প্রধান ও ব্যবস্থাপনা কমিটির যারা আছেন সবাইকে অনুরোধ করব। এই প্রক্রিয়াটি শেষ করুন, শিক্ষার্থীদেরকে তাদের পাওনা টাকা ফেরত দিন। যদি কোনো শিক্ষাপ্রতিষ্ঠানের ব্যাপারে সুনির্দিষ্ট অভিযোগ আসে। সেই শিক্ষাপ্রতিষ্ঠানের ব্যাপারে আমরা কঠোর থেকে কঠোরতম ব্যবস্থা নেব। কারণ এই টাকাটা পুরোটাই ছাত্রছাত্রীদের টাকা। যতটুকু খরচ হয়েছে সেটার বাইরে পুরোটাই আমরা প্রতিষ্ঠানগুলোতে ফেরত পাঠিয়ে দিয়েছি এবং কোন ছাত্রছাত্রী কত টাকা পাবে তাও নির্ধারণ করে দিয়েছি।

অভিযোগ কোথায় কীভাবে করবেন শিক্ষার্থীরা এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, সরাসরি আমার বরাবর অর্থাৎ চেয়ারম্যান, ঢাকা শিক্ষা বোর্ড বরাবর অভিযোগ জানালে। সেই অভিযোগের প্রমাণ মিললে প্রতিষ্ঠানপ্রধানকে শাস্তির সম্মুখীন হতে হবে এবং এমনকি গভর্নিং কমিটি বা ব্যবস্থাপনা কমিটি যেটা আছে সেটাও ভেঙে দেয়া হবে।


মন্তব্য

এ বিভাগের আরো সংবাদ

সর্বশেষ সংবাদ