‘আপনারা ভোট দেন নাই, খোদা আমাকে এমপি বানিয়েছে’

আনোয়ারুল আবেদিন খান তুহিন
আনোয়ারুল আবেদিন খান তুহিন  © সংগৃহীত

আপনারা ভোট দেন নাই, খোদা আমাকে এমপি বানিয়েছে- বলে মন্তব্য করেছন ময়মনসিংহ-৯ (নান্দাইল) আসনের সংসদ সদস্য আনোয়ারুল আবেদিন খান তুহিন।

শনিবার (৩ সেপ্টেম্বর) বিকেলে নান্দাইল উপজেলার মোয়াজ্জেমপুর ইউনিয়নের কালিয়াপাড়া বাজারে ওয়ার্ড যুবলীগের ত্রিবার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

সম্প্রতি সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রকাশিত এক ভিডিওতে দেখা যায়, আবেদিন খান তুহিন বলেছেন, আপনারা ভোট দেন নাই, খোদা আমাকে এমপি বানিয়েছে।

তিনি বলেন, জবাব চাই আপনাদের কাছে। জবাব মুখে দিতে হবে, পারবেন না দিতে। ভালো না লাগলে সোজা চলে যাবেন, উল্টো দিকে। আমার কোনো আপত্তি নাই। কিন্তু আমি যা বলবো, প্রশ্ন করবো, জবাব আপনাদের দিতে হবে! ২০১৪ সালের ৫ জানুয়ারি খোদা আমাকে এমপি বানিয়েছেন, আপনারা না। কথা সত্য না মিথ্যা? পেছনের মানুষ কী বোবা? আমি প্রত্যেকটা মানুষের জবাব চাই।

তুহিন আরও বলেন, ২০১৪ সালের ৫ জানুয়ারি খোদা যখন আমাকে এমপি বানালো তখন আমার সাথে যিনি (সাবেক এমপি মেজর জেনারেল (অব.) আব্দুস সালাম) ছিলেন, তিনি আমার সমপর্যায়ের মানুষ ছিলেন না। তিনি অনেক বড় মানুষ ছিলেন। উনি দেখতে সুন্দর, আমার চেয়ে লম্বা দুই, তিন, পাঁচ, ছয় ইঞ্চি লম্বা ছিলেন। এদেশের মানুষ কি তখন ভেবেছিল জেনারেল সাহেবের হঠাৎ করে বিদায় হবে। আর তুহিনের হঠাৎ করে নান্দাইলে আগমন হবে, আপনারা চান নাই। এমনও মানুষ আছে আমাকে আপনারা চিনতেন না। এমনও মানুষ আছে, রাজনীতির বাইরের মানুষ আমাকে জীবনে দেখেন নাই, কথা ঠিক না বেঠিক?

আরও পড়ুন: দেশে আরও তিনটি মেরিন একাডেমি হবে: প্রতিমন্ত্রী।

সংসদ সদস্য তুহিন বলেন, নান্দাইলের মানুষ অতিষ্ট হয়ে গিয়েছিল, নান্দাইলের মানুষ যন্ত্রণায় কাতরাচ্ছিল। নান্দাইলের আলেম সমাজ পাঁচ ওয়াক্ত নামাজ পড়তে পারতো না। ভোর রাতে ফজরের আজানের সময় মসজিদে আজান দিতে পারতো না নর্তকির নাচের আওয়াজে। তখন মানুষ কষ্ট পেত। ঠিক তেমনি এক মুহূর্তে খোদা তাকে (সাবেক মেজর জেনারেল আব্দুস সালাম) জব্দ করলেন, আমার মতো তুচ্ছ মানুষকে এমপি বানালেন। আমাকে আপনারা ভোট দেন নাই। আমি আপনাদের কাছে ভোট চাইতে আসি নাই।

তার এমন বক্তব্যে বিতর্ক সৃষ্টি হয়েছে রাজনৈতিক অঙ্গনে। তবে এ প্রসঙ্গে উপজেলা পরিষদের চেয়ারম্যান হাসান মাহমুদ জুয়েল বলেন, এমপি সাহেব এমন কোনো কথাই তার বক্তব্যে বলেননি। একটি কুচক্রী মহল সুপার এডিট করে ভিডিওটি ফেসবুকে একটি ফেইক আইডি থেকে ছড়িয়ে দিয়েছে। আমরা তাকে খুঁজছি, তাকে পেলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে। 

এ বিষয়ে এমপি আনোয়ারুল আবেদিন খান তুহিন বলেন, ‘এগুলো কাস্টিং করে আসল কথা বাদ দিয়ে শুধু এইটুক রাখছে। আমার বিরুদ্ধে অনেক লোক আছে।


সর্বশেষ সংবাদ