বেবিটিউব ‘নিরাপদ বাংলাদেশ অ্যাওয়ার্ড’ পেলো ১৭ জন

বেবিটিউব ‘নিরাপদ বাংলাদেশ অ্যাওয়ার্ড’ পেলো ১৭ জন
বেবিটিউব ‘নিরাপদ বাংলাদেশ অ্যাওয়ার্ড’ পেলো ১৭ জন  © সংগৃহীত

বেবিটিউবের আয়োজনে ‘নিরাপদ বাংলাদেশ অ্যাওয়ার্ড-২০২২’ পেলো ১৭ জন কন্টেন্ট ক্রিয়েটর। বিভিন্ন ক্যাটাগরিতে দেশ সেরা ১৭ জন ইউটিউবারকে এ সম্মাননা দেয়া হয়েছে।

গতকাল বৃহস্পতিবার (২৪ মার্চ ) ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি ৭১ মিলনায়াতনে নিরাপদ ইন্টারনেট নিয়ে আলোচনা ও সম্মাননা প্রদান করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেনপরিকল্পনা প্রতিমন্ত্রী ড. শামসুল আলম, বিশেষ অতিথি ছিলেন চাঁদপুর-২ আসনের সাংসদ এ্যাড. নুরুল ইসলাম (রুহুল), তথ্য ও প্রযুক্তি মন্ত্রনালয়ের সিনিয়র কনসালটেন্ট রিচার্স ও ইনোভেশন স্পেশালিষ্ট আলাউল কবির, ড্যাফোডিল ফ্যামিলির গ্রুপ সিইও মো: নুরুজ্জামান। এছাড়াও বিভিন্ন স্কুল-কলেজের অধ্যক্ষ, অভিভাবকসহ প্রায় ৩০০ শিক্ষার্থী এতে অংশগ্রহণ করেন।

আরও পড়ুন: ফেসবুক আইডির পাসওয়ার্ড হাতিয়ে নিচ্ছে পরিচিত যে অ্যাপ

আয়োজকরা জানান, বর্তমানে টিকটক বা এ ধরনের বিভিন্ন প্লাটর্মের প্রভাবে শিশু-কিশোররা বিভিন্ন অরুচিশীল কন্টেন্ট এর প্রতি আকর্ষিত হচ্ছে। এর দ্বারা যেমন দেশীয় সংস্কৃতির ব্যঘাত ঘটছে সেই সাথে সাথে শিশু-কিশোররা ক্ষতিকর কন্টেন্টের সাথে জড়িয়ে পড়তেছে। তাই শিশু কিশোরদের নিরাপদ কন্টেন্ট তৈরিতে আগ্রহী করতে এবং দেশীয় সংস্কৃতির বিকাশের জন্য বেবিটিউব এ আয়োজন করেন। যার ফলশ্রুতিতে কন্টেন্ট ক্রিয়েটররা বিখ্যাত হওয়ার নেশায় বিকৃত কন্টেন্ট থেকে সরে এসে রুচিশীল, সমাজের জন্য উপকারী কন্টেন্ট কৈরী করবে বলে আশা করেন আয়োজকরা।

উল্লেখ্য, বাংলাদেশের শিশু-কিশোরদের জন্য প্রথম নিরাপদ ভিডিও শেয়ারিং প্ল্যাটফর্ম বেবিটিউব। বেবিটিউব ইউটিউবের মতো একটি অ্যাপ। বেবিটিউবে কোনো অরুচিশীল ভিডিও এবং বিজ্ঞাপন দেখা যাবেনা। শিশু-কিশোরদের জন্য নিরাপদ, শিক্ষণীয় এবং মজাদার ভিডিও দেখা যাবে। যারা ভিডিও কন্টেন্ট তৈরি করে তারা বেবিটিউবে চ্যানেল খুলে ভিডিও আপলোড দিতে পারবে এবং তারা পাবে সহজ শর্তে মনিটাইজেশান। গুগল প্লে স্টোর থেকে অ্যাপটি ডাউনলোড করা যাবে।


সর্বশেষ সংবাদ