মোবাইল ইন্টারনেট এক রেট করার সিদ্ধান্ত

ইন্টারনেট
ইন্টারনেট  © সংগৃহীত

ব্রডব্যান্ডের মতো মোবাইল ফোনের ইন্টারনেটও এক রেট করার সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন (বিটিআরসি)।

সারাদেশে ইউনিয়ন পর্যায়ে ৫০০ টাকায় ৫ এমবিপিএস গতির ইন্টারনেট সেবা দেয়ার নির্দেশনা দেয়া হয়। সেই অভিজ্ঞতার আলোকে এবার মোবাইল ইন্টারনেটে একরেট বেধে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে সরকার।

বুধবার (২৩ ফেব্রুয়ারি) দুপুরে গণমাধ্যমকে এ কথা জানান বিটিআরসির চেয়ারম্যান শ্যাম সুন্দর শিকদার।

তিনি বলেন, শিগগিরই নতুন রেট ঘোষণা করা হবে। বর্তমানে গ্রামীণফোনের গ্রাহকের চার জিবি ডাটা তিনদিন মেয়াদে কিনতে খরচ ৭৬ টাকা। একই মেয়াদে সমপরিমাণ ডাটা কিনতে বাংলালিংকের গ্রাহকের ব্যয় ৬৪ টাকা। নতুন সিদ্ধান্ত কার্যকর হলে কোন পার্থক্য থাকবেনা।

আরও পড়ুন: সাঁতার শিখতে বিদেশ যাবেন ১৬ কর্মকর্তা! ব্যয় ৫০ লাখ

এর আগে সম্প্রতি বিটিআরসি চেয়ারম্যান শ্যাম সুন্দর শিকদার বলেন, আমরা ব্রডব্যান্ডে এক দেশ এক রেট যেটা দিয়েছি, মোবাইল ব্রডব্যান্ডের জন্যও একই রকম একটি ট্যারিফ নির্ধারণের কাজ করছি। ফিক্সড ব্রডব্যান্ডের রেট ঠিক করার জন্য আমাদের যারা স্টেক হোল্ডার আছেন তাদের সঙ্গে ৪৭টি বৈঠক আমাদের করতে হয়েছে। একইভাবে মোবাইল অপারেটরদের সঙ্গেও আমাদের বৈঠক চলছে। আমরা খুব শিগগির মোবাইল ব্যান্ডউইথের জন্য ট্যারিফ নির্ধারণ করে দিতে পারব। তখন এ সমস্যা থাকবে না।

গত ১ সেপ্টেম্বর থেকে ব্রডব্যান্ড ইন্টারনেটে ‘এক রেটে’ সেবামূল্য চালু করে বিটিআরসি। নতুন দাম হিসেবে খুচরায় ৫ এমবিপিএস ৫০০ টাকা, ১০ এমবিপিএস ৮০০ এবং ২০ এমবিপিএস ১ হাজার ২০০ টাকায় পাচ্ছেন গ্রাহকরা।


সর্বশেষ সংবাদ