ফাহিমের স্বপ্নপূরণ, যোগ দিলেন গুগলে

  © সংগৃহীত

বিশ্বের শীর্ষস্থানীয় প্রযুক্তি প্রতিষ্ঠান গুগলে যোগদান করেছেন বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) ছাত্র ফাহিম ফেরদৌস। তার বাবা মো. মতিউর রহমান বিষয়টি নিশ্চিত করে জানিয়েছেন, কয়েকদিন আগেই সুইডেনের স্টকহোমে পৌঁছেছেন ফাহিম। গত ২০ জুলাই গুগলে যোগ দেন তিনি।

জানা গেছে, গুগলে সফটওয়্যার ইঞ্জিনিয়ার হিসেবে যোগদান করেছেন ফাহিম। এর আগে বুয়েট থেকে পড়াশোনা শেষ করে কিছুদিন ব্র্যাক ইউনিভার্সিটিতে শিক্ষকতা করেন তিনি। এছাড়া একটি বেসরকারি প্রতিষ্ঠানেও কিছুদিন চাকরি করেছেন। গণিত অলিম্পিয়াডেও বেশ সাফল্য দেখিয়েছেন তিনি।

পারিবারিক সূত্রে জানা গেছে, নেত্রকোনার হলি চাইল্ড কিন্ডার গার্ডেন স্কুল থেকে লেখাপড়ার হাতেখড়ি ফাহিম ফেরদৌসের। ময়মনসিংহ জেলা স্কুল থেকে এসএসসি পাস করেন তিনি। পরে সরকারি আনন্দ মোহন কলেজ থেকে এইচএসসি পাস করে ভর্তি হন বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ে (বুয়েট)। বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং (সিএসই) বিভাগ থেকে ২০১৮ সালের অক্টোবরে পড়াশোনা শেষ করেন তিনি।

দুই ভাই-বোনের মধ্যে ফাহিম বড়। ছোট বোন এবার এইচএসসি পরীক্ষায় অংশ নেবে। তার বাবা মো. মতিউর রহমান ময়মনসিংহ মেডিকেল কলেজের সহযোগী অধ্যাপক ছিলেন। সম্প্রতি তিনি অবসরে গেছেন। আর মা গাইনোকোলজিস্ট ডা. ফেরদৌস আরা আক্তার।

ফাহিমের বাবা মো. মতিউর রহমান দ্যা ডেইলি ক্যাম্পাসকে বলেন, ‘ও ছোটবেলা থেকেই খুবই মেধাবী ছিল। নিজের পড়াশোনা নিজেই ঠিক করে নিত। নিজের টিউশনির শিক্ষকও কখনও আমাদের ঠিক করে দেওয়ার প্রয়োজন হয়নি। পরে নিজের ইচ্ছাতেই বুয়েটে ভর্তি হয়।’

তিনি বলেন, ‘ওর অনেক আগে থেকেই গুগলে চাকরি করার স্বপ্ন ছিল। পরিচিত দুই বড় ভাইয়ের অনুপ্রেরণায় সে গুগলে চাকরি করার স্বপ্ন দেখতে শুরু করে। অবশেষে সে সফল হয়েছে। বুয়েট থেকে পড়াশোনা শেষ করার কিছুদিনের মধ্যেই তার চাকরিটা হয়ে যায়। এর মাঝের সময়টাতে ব্র্যাক ইউনিভার্সিটিতে শিক্ষকতা করে। করোনা মহামারি না আসলে আরও আগেই যোগদান করতে পারতো ফাহিম।’


সর্বশেষ সংবাদ