ফেসবুক-টিকটক চালু হবে কবে, যা বললেন প্রতিমন্ত্রী পলক

৩১ জুলাইয়ের আগে চালু হচ্ছে না ফেসবুক-টিকটকসহ সোশ্যাল মিডিয়া
৩১ জুলাইয়ের আগে চালু হচ্ছে না ফেসবুক-টিকটকসহ সোশ্যাল মিডিয়া  © ফাইল ছবি

ফেসবুক-টিকটকসহ সোশ্যাল মিডিয়া কোম্পানিগুলোকে চিঠি দেওয়া হয়েছে বলে বলে জানিয়েছেন ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক। তিনি বলেছেন, এসব প্রতিষ্ঠানকে ছড়িয়ে পড়া ভিডিও ও অন্যান্য কনটেন্ট সরানোর বিষয়ে জবাব দিতে বলা হয়েছে। ৩১ জুলাইয়ের মধ্যে তাদের প্রতিনিধি এসে জবাব দেবেন। জবাব সন্তোষজনক হলে ফেসবুক-টিকটক চালুর বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে।

সকালে বিটিআরসি কার্যালয়ে মোবাইল টেলিকম অপারেটরদের সঙ্গে সভা শেষে জুনাইদ আহমেদ পলক এ তথ্য জানান। এ সময় মোবাইল ফোন ইন্টারনেট আজ রোববারই (২৮ জুলাই) চালু হচ্ছে বলে জানিয়েছন তিনি। এ সময় তিনি বলেন, আজ রোববার বিকেল ৩টা থেকে মোবাইল ফোনের ইন্টারনেট চালু হবে। মেয়াদ শেষ হওয়া ডাটার জন্য গ্রাহকদের তিন দিন মেয়াদে ৫ জিবি ইন্টারনেট বোনাস দেওয়া হবে বলেও জানানো হয়েছে।

এর আগে গত ২৬ জুলাই মোবাইল টেলিকম অপারেটরদের সঙ্গে সভায় বসবেন বলে জানিয়েছিলেন প্রতিমন্ত্রী। তিনি বলেন, মোবাইল ফোন অপারেটরদের সংগঠন অ্যাসোসিয়েশন অব মোবাইল টেলিকম অপারেটরস অব বাংলাদেশের (অ্যামটব) সঙ্গে বৈঠক করবেন তিনি। এরপর রোববার ও সোমবারের মধ্যে মোবাইল ফোনের ফোর-জি ইন্টারনেট চালুর চেষ্টা চলবে।

আরো পড়ুন: মোবাইল ফোন ইন্টারনেট চালু আজই, গ্রাহক পাচ্ছেন ৫ জিবি ডাটা

কোটা সংস্কার আন্দোলনের সময় গত ১৮ জুলাই মোবাইল ফোন ইন্টারনেট সেবা বন্ধ করা হয়। পরে ব্রডব্যান্ড ইন্টারনেটও বন্ধ হয়ে যায়। তবে ব্রডব্যান্ড ইন্টারনেট ফিরলেও মোবাইল ফোন ইন্টারনেট এখনও সচল হয়নি। বন্ধ রয়েছে ফেসবুকসহ কয়েকটি সামাজিক যোগাযোগমাধ্যম। যদিও ব্যবহারকারীরা ভিপিএনের মাধ্যমে এসব ব্যবহার করছেন।

এ বিষয়ে প্রতিমন্ত্রী জানিয়েছিলেন, তিন দিনের মধ্যে ফেসবুক-টিকটকসহ সোশ্যাল মিডিয়া কোম্পানিগুলোকে চিঠি দিয়ে তাদের সঙ্গে আলোচনায় বসা হবে। তারা যদি সন্তোষজনক জবাব না দিতে পারেন, তবে কঠোর ব্যবস্থা নেওয়া হবে।


সর্বশেষ সংবাদ