আজ রাতেই বাসা-বাড়িতে চালু হতে পারে ব্রডব্যান্ড ইন্টারনেট

ব্রডব্যান্ড ইন্টারনেট
ব্রডব্যান্ড ইন্টারনেট  © ফাইল ফটো

বাসা-বাড়ির ব্রডব্যান্ড ইন্টারনেট সেবা আজ (বুধবার) রাতের মধ্যে চালু হতে পারে বলে আশ্বাস দিয়েছে ইন্টারনেট সার্ভিস প্রোভাইডার অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (আইএসপিএবি)।

এর আগে মঙ্গলবার (২৩ জুলাই) রাত থেকেই পরীক্ষামূলকভাবে সীমিত পরিসরে চালু হয়েছে ব্রডব্যান্ড ইন্টারনেট সেবা। প্রাথমিকভাবে অগ্রাধিকার ভিত্তিতে ইন্টারনেট সেবা দেয়া হচ্ছে ব্যাংক, আর্থিক প্রতিষ্ঠান ও অফিস-আদালতে। 

বুধ ও বৃহস্পতিবার (২৪-২৫ জুলাই) ঢাকায় কারফিউ শিথিল থাকবে সকাল ১০টা থেকে বিকেল ৫টা পর্যন্ত। একই সময়ে কারফিউ শিথিল থাকবে গাজীপুর, নারায়ণগঞ্জ ও নরসিংদীতেও। আর অন্যান্য জেলায় পরিস্থিতি দেখে কারফিউ শিথিলের সিদ্ধান্ত নেবেন জেলা প্রশাসক।

এদিকে, বুধবার থেকে কারফিউ শিথিল হওয়ায় সীমিত সময়ের জন্য খুলেছে অফিস-আদালত। পাশাপাশি আজ থেকে খুলেছে শিল্প কারখানাও। পোশাক শ্রমিকদের আইডি কার্ডই কারফিউ পাস হিসেবে বিবেচিত হচ্ছে।

কারফিউ তুলে নেওয়ার বিষয়ে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল আজ বুধবার জানান, জনমনে স্বস্তি ফিরলে কারফিউ তুলে নেওয়া হবে। মন্ত্রী বলেন, ‘আপনারাই যখন বলবেন, আমরা স্বস্তি অনুভব করছি, তখনই কারফিউ প্রত্যাহার করা হবে।’

এর আগে, গত বৃহস্পতিবার (১৮ জুলাই) সকাল থেকে দেশের বিভিন্ন স্থানে মোবাইল ফোনের ইন্টারনেট বিঘ্নিত হয়। ওইদিন সন্ধ্যার পর থেকে বন্ধ হয়ে যায় ব্রডব্যান্ড ইন্টারনেট সেবা।


সর্বশেষ সংবাদ