তারবিহীন ব্রডব্যান্ড ইন্টারনেট চালু করল গ্রামীণফোন, জেনে নিন খরচ কত

ব্রডব্যান্ড ইন্টারনেট চালু করল গ্রামীণফোন
ব্রডব্যান্ড ইন্টারনেট চালু করল গ্রামীণফোন  © সংগৃহীত

গ্রামীণফোন (জিপি) দেশের প্রথম মোবাইল অপারেটর হিসেবে আনুষ্ঠানিকভাবে তারবিহীন ব্রডব্যান্ড ইন্টারনেট সেবা 'জিপিফাই' চালু করেছে। মোবাইল অপারেটর গ্রামীণফোন দেশে প্রথম ‘জিপিফাই আনলিমিটেড’ নামে এ সেবা চালু করেছে। প্রাথমিকভাবে ৩টি ভিন্ন প্যাকেজে গ্রাহকদের তারবিহীন ব্রডব্যান্ড ইন্টারনেট সেবা 'জিপিফাই' দিবে গ্রামীণফোন।

সোমবার (১৫ জুলাই) রাজধানীর এক হোটেলে এর উদ্বোধন করেন ডাক, টেলিযোগাযোগ ও তথ্য প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।

উদ্বোধনী আয়োজনে ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহ্‌মেদ পলক বলেন, জিপিফাই আনলিমিটেড বাংলাদেশের ডিজিটাল জগতে একটি পরিবর্তন আনবে। দূরে বসে কাজ করতে, আর্থিক অন্তর্ভুক্তি, অনলাইন শিক্ষা ও টেলিস্বাস্থ্যের ক্ষেত্রে এবং ডিজিটাল উদ্যোক্তা তৈরিতে সহায়ক হবে।

জিপিফাই আনলিমিটেড সেবা নিতে হলে গ্রাহককে প্রথমে লিংকে গিয়ে সেবার জন্য আবেদন করতে হবে। এরপর গ্রাহকের ঠিকানার নিকটস্থ কাস্টমারকেয়ার সেন্টার থেকে আবেদনকারী গ্রাহকের বাসা দেখে আসা হবে। সেখানকার নেটওয়ার্ক পরিস্থিতি বুঝে গ্রাহককে জিপিফাই সেবা দেওয়া হবে।

৩টি ভিন্ন প্যাকেজে গ্রাহকদের তারবিহীন ব্রডব্যান্ড ইন্টারনেট সেবা 'জিপিফাই' দিবে গ্রামীণফোন। ২৫ এমবিপিএস ইন্টারনেট প্যাকেজের মূল্য পড়বে ১ হাজার টাকা। এছাড়া ৩০ এমবিপিএস ১ হাজার ৩০০ টাকা ও ৪০ এমবিপিএস ১ হাজার ৯০০ টাকা মূল্য পড়বে এই ইন্টারনেট সেবায়।
 
গ্রামীণফোন জানিয়েছে, গ্রাহকরা চাইলে যেকোনো সময় গ্রাহকদের পছন্দমতো প্যাকেজ পরিবর্তন করতে পারবে। এছাড়া প্রাথমিকভাবে ঢাকা, চট্টগ্রাম, সিলেট ও রাজশাহী শহরে জিপিফাই সংযোগ নিতে পারবেন গ্রাহকরা।

জিপিফাই সংযোগ নিয়ে একসঙ্গে স্মার্ট টিভি, স্মার্ট ফোন সিসিটিভিসহ ১০ থেকে ৩২টি ডিভাইস কোনো ধরনের ভোগান্তি ছাড়াই ব্যবহার করতে পারবেন বলে জানানো হয়েছে মোবাইল অপারেটরটির পক্ষ থেকে। তবে সংযোগ নেয়ার জন্য দুই ধরনের রাউটার ব্যবহার করতে হবে। এধরনের রাউটারের একটির দাম চার হাজার টাকা, আরেকটির দাম ৭ হাজার টাকা। এই পরিষেবায় গ্রাহকদের শুধু একটি মডেম বা রাউটার ও অপারেটরের কাছ থেকে সাবস্ক্রিপশন নিতে হবে বলে জানায় জিপি।

গ্রামীণফোন প্রধান নির্বাহী ইয়াসির আজমান বলেন, ইন্টারনেট নারীদের জন্য আশীর্বাদ। ইন্টারনেটের শক্তি কাজে লাগিয়ে ঘরে বসেই আর্থিকভাবে স্বচ্ছল হচ্ছেন গ্রামের মানুষ। দেশের ৯৯ শতাংশ অঞ্চলেই রয়েছে আমাদের নেটওয়ার্ক। গ্রামীণফোনের রয়েছে ৮ কোটি ৫০ লাখ ব্যবহারকারী। আমরা এখন এআই নেটওয়ার্ক ব্যবহার করছি। এটা খরচ বাঁচাতে নয় সেবার মান উন্নয়নে করছি।

তিনি আরও বলেন, কৃত্রিম বুদ্ধিমত্তার এই সময়ে আধুনিক প্রযুক্তির সহযোগে একটি নিরাপদ ও উপভোগ্য জীবনযাপন শুরু করার এখনই সময়। গ্রামীণফোন ডিজিটালভাবে অন্তর্ভুক্ত একটি সমাজ গড়ে তুলতে প্রতিশ্রুতিবদ্ধ।

বিটিআরসির চেয়ারম্যান মো. মহিউদ্দিন আহমেদ গ্রাহকদের নিরবচ্ছিন্ন ও উন্নত ইন্টারনেট সেবা প্রদান করতে জিপিফাই আনার জন্য গ্রামীণফোনকে ধন্যবাদ দেন।


সর্বশেষ সংবাদ