হোয়াটসঅ্যাপে নতুন ফিচার, লুকানো যাবে ফোন নম্বর

হোয়াটসঅ্যাপে কমিউনিটি অপশনে গোপনীয়তার আরও একটি অতিরিক্ত স্তর যোগ করবে।
হোয়াটসঅ্যাপে কমিউনিটি অপশনে গোপনীয়তার আরও একটি অতিরিক্ত স্তর যোগ করবে।   © ফাইল ফটো

হোয়াটসঅ্যাপে কমিউনিটি অপশনে গোপনীয়তার আরও একটি অতিরিক্ত স্তর যোগ করবে। নতুন এই প্রাইভেসি ফিচারের মাধ্যমে একটি কমিউনিটিতে যুক্ত কোনো ব্যবহারকারী নিজের ফোন নম্বর কমিউনিটির অন্য সদস্যদের কাছ থেকে লুকিয়ে রাখতে পারবেন।

সাধারণত কেউ একটি হোয়াটসঅ্যাপ কমিউনিটিতে যোগদান করলে তার সদস্যদের তালিকা এমনিতে লুকানো বা হাইড করা থাকে। ফলে তার নম্বর অন্যের কাছে পৌঁছানোর সুযোগ থাকেনা। কিন্তু এই ধরণের ব্যবহারকারীরা যখন মেসেজে রিঅ্যাকশন দেন বা এই জাতীয় কিছু কাজ করেন, তখন তাদের ফোন নম্বর প্রকাশ্যে এসে যায়। সেক্ষেত্রে এই নতুন ফিচার উন্মুক্ত হলে ফোন নম্বর কখনোই অন্যের সামনে আসবে না।

এমনকি কমিউনিটির মেসেজে রিঅ্যাকশন দিলেও না। এতে হোয়াটসঅ্যাপ ব্যবহারকারীরা সম্পূর্ণ পরিচয় গোপন রেখে কমিউনিটির সাথে যোগাযোগ বজায় রাখতে সক্ষম হবেন।

তবে, নতুন ফোন নম্বর প্রাইভেসি ফিচার কার্যকর হলেও কিন্তু কমিউনিটি অ্যাডমিন এবং যে সব মানুষের কাছে আগে থেকেই কন্ট্যাক্ট সেভ আছে তারা ইউজারদের ফোন নম্বর দেখতে পাবেন। অর্থাৎ বলা যায়, অপরিচিতদের বিরক্তি থেকে রেহাই দেবে এই ফিচার!

এর আগে হোয়াটসঅ্যাপ এইচডি ছবি পাঠানোর একটি ফিচার চালু করেছিল। এবার এইচডি ভিডিও পাঠানোর ফিচার চালু করছে। এই আপডেট বর্তমানে বেটা সংস্করণে পাওয়া যাবে।


সর্বশেষ সংবাদ