ঈদে এক কোটির বেশি সিম ব্যবহারকারী ঢাকা ছেড়েছেন

ঈদে ঘরমুখো মানুষের ভিড়
ঈদে ঘরমুখো মানুষের ভিড়  © ফাইল ফটো

ঈদুল ফিতর উপলক্ষে গত পাঁচ দিনে রাজধানী ঢাকা ছেড়েছেন এক কোটির উপরে সিম ব্যবহারকারী মানুষ।

আজ রোববার ডাক ও টেলিযোগাযোগমন্ত্রী মোস্তাফা জব্বার সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে এক স্ট্যাটাসে এ তথ্য জানান।

ফেসবুকের ওই পোস্টে মন্ত্রী জানান, ২১ এপ্রিল ঢাকা ছেড়েছে সর্বোচ্চ সংখ্যক সিম ব্যবহারকারী। ওই দিন ঢাকা ছাড়া সিমের সংখ্যা ছিল ৩১ লাখ ৯৭ হাজার ৪০৮টি। শুক্রবার (২১) ঢাকায় এসেছেন চার লাখ ৮৫ হাজার ৭০৮ জন। শুক্রবার ঢাকা ছাড়াদের মধ্যে গ্রামীণফোনের গ্রাহক ১৩ লাখ ৭০ হাজার ৮৪৭, রবির আট লাখ ১৫ হাজার ৬৪, বাংলালিংকের ৯ লাখ ৮১ হাজার ২৪১ এবং টেলিটকের ৩০ হাজার ২৫৬ সিম ব্যবহারকারী।

চারটি অপারেটর- গ্রামীণফোন লিমিটেড, রবি আজিয়াটা লিমিটেড, বাংলালিংক ডিজিটাল কমিউনিকেশনস ও টেলিটক বাংলাদেশ লিমিটেডের সিমের ব্যবহারকারীর ওপর ভিত্তি করে তৈরি করা পরিসংখ্যানটি পোস্ট করেন মন্ত্রী।

এতে দেখা যায়, পাঁচ দিনে গ্রামীণফোনের ৩৮ লাখ ৪০ হাজার ৪১৪ জন গ্রাহক, রবির ২৬ লাখ ৪ হাজার ৩৯৮ জন, বাংলালিংকের ৩৫ লাখ ৮৭ হাজার ৫৪ গ্রাহক ও টেলিটকের এক লাখ ২৭ হাজার ৯২০ সিম ব্যবহারকারী ঢাকা ছাড়েন।

প্রসঙ্গত, গতকাল শনিবার সারাদেশে পালিত হয় মুসলিম সম্প্রদায়ের বড় ধর্মীয় উৎসব ঈদ-উল-ফিতর। ঈদ উপলক্ষ্যে ২১, ২২ ও ২৩ এপ্রিল (শুক্রবার, শনিবার ও রোববার) সরকারি সাধারণ ছুটি। ১৯ এপ্রিল বুধবার শবে কদরের ছুটি ছিল। মাঝে ২০ তারিখ কর্মদিবস। সেদিন নির্বাহী আদেশে ছুটি ঘোষণা করে সরকার। এর ফলে এবার ১৯ তারিখ থেকে ২৩ তারিখ পর্যন্ত ছুটি কাটাচ্ছেন চাকরিজীবীরা।


সর্বশেষ সংবাদ