টাকার বিনিময়ে অ্যাকাউন্ট ভেরিফাই চালু করলো মেটা

টাকার বিনিময়ে অ্যাকাউন্ট ভেরিফাই চালু করলো ফেসবুক
টাকার বিনিময়ে অ্যাকাউন্ট ভেরিফাই চালু করলো ফেসবুক  © ফাইল ফটো

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকের মালিকানা প্রতিষ্ঠান মেটা ব্যবহারকারীদের জন্য একটি নতুন সেবা নিয়ে এসেছে। এখন থেকে ব্যবহারকারীরা টাকা দিয়ে চাইলেই তাদের একাউন্ট ভেরিফায়েড করতে পারবেন। এর আগে যে পরিসেবাটি চালু করেন ইলন মাস্ক; নতুন করে টুইটার কিনে নেওয়ার পর।

রবিবার (১৯ ফেব্রুয়ারি) নতুন এ সিদ্ধান্তের কথা জানান ফেসবুক কর্তা মার্ক জুকারবার্গ।

ব্লু টিক যাচাইকরণকে ব্যবহারকারীর প্রোফাইলের জন্য ‘মেটা ভেরিফাইড’ নামক টুইটারের মতো সাবস্ক্রিপশন মডেলের অধীনে গ্রাহকরা ‘মেটা যাচাই করা’ ওয়েবে ১১ দশমিক ৯৯ ডলার প্রতিমাস অথবা আইওএস-এ ১৪ দশমিক ৯৯ ডলার মাসে খরচ করে এ সেবা নিতে পারবেন।

মেটা জানিয়েছে, নতুন পরিষেবাটি এই সপ্তাহে অস্ট্রেলিয়া এবং নিউজিল্যান্ডে এবং ধীরে ধীরে আরও অনেক দেশে চালু করবে তারা।

একটি ফেসবুক পোস্টে, মার্ক জুকারবার্গ বলেছেন, ‘সুপ্রভাত এবং নতুন পণ্যের ঘোষণা: এই সপ্তাহে আমরা মেটা ভেরিফাইড চালু করতে শুরু করছি -- একটি সাবস্ক্রিপশন পরিষেবা যা আপনাকে একটি সরকারি আইডি দিয়ে আপনার অ্যাকাউন্ট যাচাই করতে দেয়, একটি নীল ব্যাজ পেতে দেয়, আপনাকে দাবি করা অ্যাকাউন্টগুলির বিরুদ্ধে অতিরিক্ত ছদ্মবেশ সুরক্ষা এবং গ্রাহক সহায়তায় সরাসরি অ্যাক্সেস পান।’

‘এই নতুন বৈশিষ্ট্যটি আমাদের পরিষেবা জুড়ে সত্যতা এবং নিরাপত্তা বৃদ্ধির বিষয়ে। মেটা ভেরিফাইড ওয়েবে ওয়েবে ১১ দশমিক ৯৯ ডলার প্রতিমাস অথবা আইওএস-এ ১৪ দশমিক ৯৯ ডলার থেকে শুরু হয়। আমরা এই সপ্তাহে অস্ট্রেলিয়া এবং নিউজিল্যান্ডে এবং শীঘ্রই আরও দেশে রোল আউট করব।’

টুইটার দখল করার পর, ইলন মাস্ক টুইটার ব্লু পুনরায় চালু করেন, টুইটারের অর্থপ্রদানের সাবস্ক্রিপশন প্ল্যান যা প্রতি মাসে ৮ ডলার প্রদান করে (অথবা একটি আইওএস (iOS) ডিভাইসের মাধ্যমে সাবস্ক্রাইব করলে প্রতি মাসে ১১ ডলার) ব্লু চেকমার্ক প্রদান করে।

অনলাইন গবেষক ট্র্যাভিস ব্রাউন দ্বারা প্রকাশিত নতুন টুইটার ব্লু গ্রাহকের ডেটা হাইলাইট করেছে যে টুইটার তার প্ল্যাটফর্মে অর্থপ্রদত্ত টুইটার ব্লু টিয়ার পুনরায় চালু করার মাত্র দুই মাস পরে, মনে হচ্ছে সাবস্ক্রিপশন সংখ্যা ইতিমধ্যেই স্থবির হতে শুরু করেছে।


সর্বশেষ সংবাদ