মাউশি মহাপরিচালককে আদালত অবমাননার নোটিশ

অধ্যাপক নেহাল আহমেদ
অধ্যাপক নেহাল আহমেদ  © ফাইল ছবি

আদালত অবমাননার অভিযোগে মাধ্যমিক ও উচ্চশিক্ষা (মাউশি) অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক নেহাল আহমেদকে উচ্চ আদালতের নির্দেশনা প্রতিপালন না করায় আইনি নোটিশ পাঠানো হয়েছে। রবিবার (৩০ অক্টোবর) রেজিস্ট্রি ডাকযোগে এ নোটিশ পাঠান সুপ্রিম কোর্টের আইনজীবী ব্যারিস্টার মো. আবুবকর সিদ্দিক (রাজন)।

নোটিশে বলা হয়েছে, আগামী তিন দিনের সময় দিয়ে মহাপরিচালককে উচ্চ আদালতের নির্দেশনা অনুসারে রায় বাস্তবায়ন করতে হবে। অন্যথায় মাউশি মহাপরিচালকের বিরুদ্ধে আদালত অবমাননার অভিযোগে মামলা করা হবে বলেও জানানো হয়েছে ওই নোটিশে।

আরও পড়ুন: ছাত্রলীগকে সম্মেলনের নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী

আইনজীবী আবুবকর সিদ্দিক জানান, ২০০৮ সালের ১২ নভেম্বর থেকে ২০২০ সালের ৩০ জুন পর্যন্ত ১১ বছর ৭ মাস ১৯ দিনের এমপিও ছাড় করার জন্য আদালতের নির্দেশনা ছিল। কিন্তু মাউশির মহাপরিচালক আদালতের আদেশের বাস্তবায়ন করেননি। মূলত, সেজন্যই তার বিরুদ্ধে আইনি নোটিশ পাঠানো হয়েছে বলে জানান তিনি।

নোটিশে বলা হয়, মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক  আদালতের নির্দেশনা না মেনে ইচ্ছাকৃতভাবে রায় অমান্য করে গত ২ অক্টোবর মন্ত্রণালয়ে চিঠি পাঠিয়েছেন। যাতে আদালতের নির্দেশনার প্রতিফলন ঘটেনি। এছাড়াও, শিক্ষকদের এমপিও ছাড় করা হলে হাজার হাজার মামলা হবে বলে ওই চিঠিতে মহাপরিচালক মন্ত্রণালয়কে জানিয়েছেন বলেও উল্লেখ করা হয়েছে ওই নোটিশে।


সর্বশেষ সংবাদ