ঢাবিতে বিজয় দিবস কনসার্টে দু’পক্ষের মারামারি

  © টিডিসি ফটো

ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) ‘গৌরবময় বিজয়ের ৪৮ বছর’ শিরোনামে বিজয় দিবস কনসার্টের আয়োজন করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি)। এতে সহযোগিতায় ছিলো ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু)।

কনসার্টের মঞ্চ মাতাচ্ছিলেন দেশ বরেণ্য সংগীত শিল্পীরা। এর মধ্যেই গান শুনতে মাঠে দাঁড়ানোকে কেন্দ্র করে দুই পক্ষের মধ্যে মারামারির ঘটনা ঘটে। এতে একজনের নাক ফেটে রক্ত বের হওয়ার খবর পাওয়া গেছে।

আজ সোমবার (১৬ ডিসেম্বর) রাত সোয়া ৯টার দিকে বিশ্ববিদ্যালয়ের মহসিন হলের মাঠে এ ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, মঞ্চে শিল্পীদের পারফর্ম করার এক পর্যায়ে সামনে-পিছনে দাঁড়ানো নিয়ে মাঠে আসা দর্শকদের একটা অংশে দুই পক্ষের মধ্যে বাকবিতণ্ডা শুরু হয়। পরে তা মারামারিতে গড়ায়। এ সময় একজনের নাক ফেটে রক্ত বের হতে দেখা গেছে।

সূত্র জানায়, বড় ধরনের ঘটনা ঘটার আগেই পরিস্থিতি নিয়ন্ত্রনে আসে। এ সময় ডাকসুর এজিএস সাদ্দাম হোসেন ও কয়েক এগিয়ে এসে তাদেরকে মারামারি থেকে নিবৃত্ত করতে সক্ষম হন। তবে এ ঘটনায় জড়িতদের নাম পরিচয় তাৎক্ষণিক জানা যায়নি।

মহান মুক্তিযুদ্ধে ঢাকা বিশ্ববিদ্যালয় ও বাংলাদেশ পুলিশের গৌরবোজ্জ্বল ভূমিকা এবং চিরগৌরবের মুক্তিযুদ্ধের চেতনা প্রজন্ম থেকে প্রজন্মের স্মৃতিতে সমুজ্জ্বল রাখার প্রয়াসে ডিএমপির উদ্যোগে এ বিজয় কনাসার্টের আয়োজন করা হয়।

এর আগে আজ সোমবার (১৬ ডিসেম্বর) মহসিন হলের মাঠে দুপুর ২টা থেকে এ অনুষ্ঠান শুরু হয়। অনুষ্ঠানে ছিলো মুক্তিযুদ্ধে অসামান্য অবদানের জন্য ঢাকা বিশ্ববিদ্যালয়ের শহীদ শিক্ষকবৃন্দ ও বাংলাদেশ পুলিশের শহীদ মুক্তিযোদ্ধাদের সম্মাননা প্রদান এবং মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান।


সর্বশেষ সংবাদ