ঢাবি রোভার স্কাউটের ৫২তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন

টিএসসিতে কেক কেটে প্রতিষ্ঠাবার্ষিকীর শুভ উদ্বোধন
টিএসসিতে কেক কেটে প্রতিষ্ঠাবার্ষিকীর শুভ উদ্বোধন   © টিডিসি ফটো

বর্ণাঢ্য আয়োজনে ঢাকা বিশ্ববিদ্যালয় রোভার স্কাউট গ্রুপের ৫২তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন করা হয়েছে। মঙ্গলবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসিতে অবস্থিত রোভার স্কাউট ডেনে কেক কেটে প্রতিষ্ঠাবার্ষিকীর শুভ উদ্বোধন করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভুগোল ও পরিবেশ বিভাগের সহকারী অধ্যাপক ও ঢাকা বিশ্ববিদ্যালয় রোভার স্কাউট গ্রুপের রোভার স্কাউট লিডার ড.ফাতিমা আক্তার। বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন অত্র ইউনিটের সাবেক সিনিয়র রোভারমেট মাজেদুল হক,আলী আকবর, আল শাহরিয়ার রোকন, ফয়সাল আহম্মদ প্রমুখ।

প্রধান অতিথির বক্তব্যে ড.ফাতিমা আক্তার ঢাকা বিশ্ববিদ্যালয় রোভার স্কাউট গ্রুপের গৌরবান্বিত ইতিহাস তুলে ধরে বলেন, ছেলেমেয়েদের শারীরিক, বুদ্ধিবৃত্তিক, সামাজিক, আধ্যাত্মিক ও মানসিক দিকগুলো বিকাশে স্কাউটিং কার্যক্রম অনন্য ভূমিকা পালন করছে। বিশেষ অতিথির বক্তব্যে মাজেদুল হক বিশ্ববিদ্যালয়ের রোভার স্কাউট গ্রুপে গার্ল-ইন রোভারদের অবদানের কথা তুলে ধরেন।

উল্লেখ্য ২০১৬ সালের ৯ ডিসেম্বর ঢাকা বিশ্ববিদ্যালয় রোভার স্কাউট গ্রুপ ৫০ বছরে পদার্পণ করে। অত্যন্ত জাঁকজমকভাবে পালিত হয়েছে সুবর্ণ জয়ন্তীর বর্ণাঢ্য আয়োজন।প্রতিষ্ঠালগ্ন থেকেই গ্রুপটি বাংলাদেশে স্কাউট আন্দোলনের অগ্রগতিতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে আসছে। এখন অবধি এ গ্রুপের ২১ জন কৃতি রোভার স্কাউট “প্রেসিডেন্ট’স রোভার স্কাউট" (পিআরএস) অ্যাওয়ার্ড অর্জন করেছে।


সর্বশেষ সংবাদ