ঢাকা কলেজ ডিবেটিং সোসাইটির নেতৃত্বে শাহাদাত-সায়েম

সভাপতি মো. শাহাদাত হোসাইন এবং সাধারন সম্পাদক আবু বকর সাঈম
সভাপতি মো. শাহাদাত হোসাইন এবং সাধারন সম্পাদক আবু বকর সাঈম  © টিডিসি

ঢাকা কলেজ ডিবেটিং সোসাইটির (ডি.সি.ডি.এস) ২৫ সদস্যের নতুন কার্যনির্বাহী পরিষদ গঠন করা হয়েছে। এতে ২০১৯-২০ শিক্ষাবর্ষের গণিত বিভাগের শিক্ষার্থী মো. শাহাদাত হোসাইনকে সভাপতি এবং ২০১৯-২০ সেশনের ইংরেজি বিভাগের শিক্ষার্থী আবু বকর সাঈমকে সাধারণ সম্পাদকের দায়িত্ব দেওয়া হয়েছে।

রবিবার (০৬ অক্টোবর) ডি.সি.ডি.এস এর কার্যকরী পরিষদের সুপারিশে ঢাকা কলেজ অধ্যক্ষ অধ্যাপক এ কে এম ইলিয়াসের অনুমোদনে এ কমিটি গঠন করা হয়। ডি.সি.ডি.এস এর নতুন কার্যনির্বাহী কমিটির চিফ মডারেটর হিসেবে দায়িত্ব পালন করবেন অধ্যাপক মোহাম্মদ আখতারুজ্জামান। 

পরিষদের অন্যান্য দায়িত্বপ্রাপ্ত সদস্যরা হলেন, সহ সভাপতি (প্রশাসন) মাহমুদুল হাসান অর্নব, সহ সভাপতি (বিতর্ক ও কর্মশালা) ইবনে মাসউদ স্বরুপ, সহ সভাপতি (তথ্য ও গবেষণা) জাহিদ হোসেন হৃদয়। যুগ্ম সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করবেন আব্দুল্লাহ ফয়সাল, আহসান ফয়েজ নাহিয়ান, মো. তৌহিদুজ্জামান। সাংগঠনিক সম্পাদক আজিজুর রহমান পাভেল, দপ্তর সম্পাদক রবিউল চোকদার, বিতর্ক সম্পাদক (বাংলা) এ এস এম সায়েম, বিতর্ক সম্পাদক (ইংরেজি) সাকিব হোসেন, অর্থ সম্পাদক জিহাদ হোসাইন, প্রচার সম্পাদক ইমরান হোসাইন, প্রকাশনা সম্পাদক সাগর খান দিপু, লিয়াজো ও যোগাযোগ সম্পাদক মিজানুর রহমান, শিক্ষা ও পাঠচক্র সম্পাদক ওমর ফারুক, পরিকল্পনা ও অনুষ্ঠান সম্পাদক ফখরুল ইসলাম তুহিন, মুক্তিযুদ্ধ ও গবেষণা সম্পাদক মুনসি কাদের, পাঠাগার সম্পাদক আমিনুর রশিদ এবং নির্বাহী সদস্য হিসেবে চারজনের নাম অন্তর্ভুক্ত করা হয়েছে।

আরও পড়ুন: বুয়েটের হলে আবরারকে পিটিয়ে হত্যার পর সিঁড়িতে লাশ ফেলে রাখে ছাত্রলীগ

ডিবেটিং সোসাইটির নবনির্বাচিত সভাপতি মো. শাহাদাত হোসাইন বলেন, ঢাকা কলেজকে গৌরবের সাথে প্রতিনিধিত্বকারী অন্যতম স্বনামধন্য বিতর্ক সংগঠন ঢাকা কলেজ ডিবেটিং সোসাইটি। টেলিভিশন বিতর্কসহ জাতীয় পর্যায়ের বিভিন্ন বিতর্ক প্রতিযোগিতায় ঢাকা কলেজের বিতার্কিকরা তাদের প্রতিভার ঝলক দেখিয়ে যাচ্ছেন প্রতিনিয়ত। এমন একটি সংগঠনের সভাপতি হিসেবে দায়িত্ব পাওয়ার আমি নিজেকে সম্মানিত মনে করছি। আমার উপর আস্থা রাখার জন্য ঢাকা কলেজ প্রশাসন, মডারেটর প্যানেল এবং ডিসিডিএস এর সিনিয়র ভাইদের প্রতি কৃতজ্ঞতা জানাই। আমরা ইতোমধ্যে আন্তঃহল, আন্তঃবিভাগ এবং একই সাথে জাতীয় পর্যায়ে আন্তঃকলেজ ও আন্তঃবিশ্ববিদ্যালয় বিতর্ক প্রতিযোগিতা আয়োজনের পরিকল্পনা করেছি। এ সকল পরিকল্পনা বাস্তবায়নে সকলের সহযোগিতা চাই। 

তিনি আরও বলেন, তবে দুঃখের বিষয় হচ্ছে ক্লাবের সাথে আমার সম্পৃক্ততারও বহু আগে থেকেই ক্লাবের কোনো ভালো অফিসকক্ষ নেই। যেকারণে আমরা কার্যক্রম পরিচালনায় প্রতিনিয়ত বিভিন্ন অসুবিধার সম্মুখীন হয়েছি। আমাদের নবনিযুক্ত প্রিন্সিপাল অধ্যাপক এ কে এম ইলিয়াস স্যার আমাদেরকে অফিসকক্ষ বরাদ্দ দেবার আশ্বাস দিয়েছেন। আমরা এই আশ্বাসের দ্রুত বাস্তবায়ন দেখতে চাই।

আরও পড়ুন: আবরার ফাহাদের স্মরণে কলেজ-বিশ্ববিদ্যালয়ে ছাত্রদলের কর্মসূচি

নবনির্বাচিত সাধারণ সম্পাদক আবু বকর সাঈম বলেন, আমি ডিবেটিং সোসাইটির সকল সদস্যকে সাথে নিয়ে আমাদের সাংগঠনিক কার্যক্রমকে আরও সমৃদ্ধ করতে এবং বিতর্ক চর্চার মাধ্যমে ইতিবাচক পরিবর্তন আনতে সর্বোচ্চ চেষ্টা করবো ইনশাআল্লাহ। সে লক্ষ্যে সকলের সহযোগিতা ও শুভকামনা প্রার্থনা করছি।

উল্লেখ্য, বাংলাদেশের বিতর্ক বিপ্লবের সূচনালগ্ন থেকে শিক্ষার্থীদের জন্য ঢাকা কলেজ বিতর্ক ক্লাব বিতর্ক চর্চার কাজ শুরু করে। পরবর্তীতে ২০১০ সালের ১০ জানুয়ারি ঢাকা কলেজ ডিবেটিং ক্লাব থেকে ডিবেটিং সোসাইটি হিসেবে নতুনরূপে যাত্রা শুরু করে। 


সর্বশেষ সংবাদ