খেলাধুলা-বিতর্ক সবকিছুতে ঢাকা রেসিডেনসিয়াল এক নম্বরে: বিজিএমইএ সভাপতি

রেমিয়েন্স ডিবেটিং সোসাইটির প্রতিযোগিতার উদ্বোধনী অনুষ্ঠান
রেমিয়েন্স ডিবেটিং সোসাইটির প্রতিযোগিতার উদ্বোধনী অনুষ্ঠান  © টিডিসি ফটো

দেশের স্কুল-কলেজ ও বিশ্ববিদ্যালয় পর্যায়ের ১০০টি দল নিয়ে তিন দিনব্যাপী ‘১২তম বিজিএমইএ ডিআরএমসি ন্যাশনালস-২০২৩’ প্রতিযোগিতা শুরু হয়েছে। বৃহস্পতিবার (৭ ডিসেম্বর) প্রতিযোগিতাটির উদ্বোধন করেন পোশাক রপ্তানিকারকদের সংগঠন বিজিএমইএর সভাপতি ফারুক হাসান।

আগামী ৯ ডিসেম্বর পর্যন্ত রেমিয়েন্স ডিবেটিং সোসাইটির উদ্যোগে ঢাকা রেসিডেনসিয়াল মডেল কলেজ প্রাঙ্গণে অনুষ্ঠিত হবে এই প্রতিযোগিতা। প্রতিযোগিতাটির মিডিয়া পার্টনার হিসেবে থাকছে শিক্ষাবিষয়ক দেশসেরা অনলাইন সংবাদমাধ্যম দ্যা ডেইলি ক্যাম্পাস।

উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ঢাকা রেসিডেনসিয়াল মডেল কলেজের অধ্যক্ষ ব্রিগেডিয়ার জেনারেল কাজী শামীম ফরহাদ। আয়োজকরা জানিয়েছেন, করোনা পরবর্তী অনলাইন মাধ্যম শেষে এ বছর গ্র্যান্ড ডিবেট ইভেন্টটি অনুষ্ঠিত হতে যাচ্ছে। যাতে বাংলা এবং ইংরেজি উভয় ভাষায় বিতর্ক হবে।

তিন দিনব্যাপী এই বির্তক প্রতিযোগিতায় সারাদেশের স্কুল-কলেজ ও বিশ্ববিদ্যালয় পর্যায়ের ১০০টি দল অংশগ্রহণ করবে। এরমধ্যে বাংলায় বির্তক প্রতিযোগিতায় অংশ নেবে ৩৬টি দল আর ইংরেজি প্রতিযোগিতায় অংশ নেবে বাকি ৬৪টি দল।

প্রতিযোগিতার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে বিজিএমইএর সভাপতি ফারুক হাসান বলেন, ঢাকা রেসিডেনসিয়াল মডেল কলেজের একটি ঐতিহ্য আছে। কলেজটি একজন শিক্ষার্থীকে ভালো মানুষ হিসেবে গড়ে তুলতে কাজ করছে। যেমন স্পোর্টসে, কালচারালে আজকের এ ডিবেট—সবকিছুর মধ্যেই এই প্রতিষ্ঠান এক নম্বরে আছে। এই ইভেন্টটা যেন সফলভাবে সম্পন্ন হয়, আমি সেই কামনা করছি।


সর্বশেষ সংবাদ