সিআইইউ ন্যাশনাল ডিবেট চ্যাম্পিয়নশিপ

নোবিপ্রবি ওয়ারিয়র্সকে হারিয়ে চ্যাম্পিয়ন সিইউএসডি

  © টিডিসি ছবি

‘বুদ্ধিবৃত্তিক উজ্জ্বলতা এবং প্ররোচিত শিল্পকলার জয়’ শ্লোগানকে সামনে রেখে চট্টগ্রাম ইন্ডিপেন্ডেন্ট ইউনিভার্সিটিতে (সিআইইউ) ন্যাশনাল ডিবেট চ্যাম্পিয়নশিপ-২০২৩ অনুষ্ঠিত হয়েছে। গত রবিবার (৯ জুলাই) চট্টগ্রাম ইন্ডিপেন্ডেন্ট ইউনিভার্সিটি স্কুল অব লিবারেল আর্টস এন্ড সোশ্যাল সায়েন্স ডিবেটিং সোসাইটির আয়োজনে বিতর্ক অনুষ্ঠানটি অনুষ্ঠিত হয়। এতে সারাদেশ থেকে প্রায় ১৮টি বিতর্ক দল অংশ গ্রহণ করে।  

এই বিতর্ক অনুষ্ঠানে যুক্তি তর্কের লড়াইয়ে চিটাগাং ইউনিভার্সিটি স্কুল অব ডিবেট সোসাইটি (সিইউএসডি) চ্যাম্পিয়ন ও এনএসটিইউডি ওয়ারিয়র্স (নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়) রানার্স আপ হওয়ার গর্ব অর্জন করে। 

বিতর্কের সমাপনী দিনে সাজিদ সামী চৌধুরী ও আফসানা জাহান ওয়াদুদের সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্কুল অব লিবারেল আর্টস এন্ড সোশ্যাল সায়েন্সের ডিন ও ক্লাব এডভাইজার ড. শাহ আহমেদ। এতে আরও উপস্থিত ছিলেন চিফ মডারেটর আশিকুর রহমান, রিফাত আহমেদ, রিফাত তাসনিম,  রাশেদা ফেরদৌসসহ প্রমুখ। 

স্কুল অব লিবারেল আর্টস এন্ড সোশ্যাল সায়েন্স ডিবেটিং সোসাইটির (স্ল্যাস) সদস্য সাজিদ সামী চৌধুরী বলেন, দারুণ একটি বিতর্কের আয়োজন হয়েছে। বিতার্কিকদের সাহসী যুক্তি এবং অদম্য সংকল্পের জন্য প্রশংসা অর্জন করেছে। সব দলই নৈপুণ্যের সাথে বুদ্ধির নিছক শক্তি এবং প্ররোচিত করার শিল্প প্রদর্শন করেছে, প্রতিযোগিতামূলক বিতর্কের ক্ষেত্রে এটি একটি নিদর্শন হয়ে থাকবে।


সর্বশেষ সংবাদ