ফার্স্ট গার্ল ছাত্রীকে ‘ফেল করানোয়’ অপমানে ১২ তলা থেকে লাফ

রাজধানীর হলিক্রস স্কুল অ্যান্ড কলেজ
রাজধানীর হলিক্রস স্কুল অ্যান্ড কলেজ  © ফাইল ছবি

রাজধানীর তেজগাঁও এলাকায় ১২ তলা ভবনের ছাদ থেকে লাফিয়ে পড়া পারপিতা ফাইহা (১৪) নামে এক ছাত্রীর মৃত্যৃু হয়েছে বলে জানিয়েছে পুলিশ। মঙ্গলবার বিকাল ৫টার দিকে তেজগাঁও রেলস্টেশন রোডের নন্দন রোকেয়া নামের ১২ তলা ভবন থেকে লাফিয়ে পড়ে সে। পারপিতা রাজধানীর হলিক্রস স্কুল অ্যান্ড কলেজের নবম শ্রেণির ছাত্রী ছিল। 

তেজগাঁও থানার পরিদর্শক (তদন্ত) শাহ আলম জানান, মঙ্গলবার বিকাল ৪টার দিকে মেয়েটি স্কুলে থেকে বাসায় ফেরে। সে দরজায় ব্যাগ রেখে ওপরে উঠে যায়। এর একটি ভিডিও পেয়েছেন জানিয়ে তিনি বলেন, ভিডিওতে দেখা যায় স্কুলের ইউনিফরম পরা অবস্থায়ই ওপর থেকে লাফিয়ে পড়ছে সে।

শাহ আলম বলেন, স্থানীয়রা মেয়েটিকে হাসপাতালে নিয়ে গেলেও বাঁচানো যায়নি। স্কুল থেকে ফিরেই কী কারণে আত্মহত্যা করেছে, তা জানা যায়নি। এ ঘটনায় রাত পর্যন্ত থানায় কোনো মামলাও হয়নি বলে জানান তিনি।

একটি শীর্ষস্থানীয় গণমাধ্যমকে সহপাঠীরা জানিয়েছে, স্কুলের উচ্চতর গণিতে ফেল করার অপমান সহ্য করতে না পেরে আত্মহত্যার পথ বেছে নিয়েছে পারপিতা। সে নবম শ্রেণির ‘সি’ শাখার ফার্স্ট গার্ল ছিল । সি ও ডি শাখায় উচ্চতর গণিতের ক্লাস নেন যে শিক্ষক, যেসব ছাত্রী তার কাছে প্রাইভেট পড়েন না, তাদের ফেল করিয়ে দেন। এ বছর প্রথম সাময়িকী পরীক্ষায় উচ্চতর সি ও ডি শাখার ১০২ জনের মধ্যে ৩৫ জনকে ফেল করানো হয়।

আরো পড়ুন: ছাত্রীকে বিবস্ত্র করে ভিডিও ভাইরালের হুমকি দিল সেই ইডেন ছাত্রলীগ সভাপতি!

তারা আরো জানায়, দ্বিতীয় সাময়িক পরীক্ষায় ৫৫ জনকে ফেল করানো হয়েছে। পারপিতা ফার্স্ট গার্ল হওয়া সত্ত্বেও প্রথম ও দ্বিতীয় সাময়িক পরীক্ষার ফেল করে। কারণ সে ওই শিক্ষকের কাছে পড়ত না।

জানা গেছে, পর পর একই বিষয়ে দুই বার ফেল করায় স্কুলের অধ্যক্ষ বৃহস্পতিবার পারপিতার অভিভাবককে দেখা করার নির্দেশ দেন। এ খবর পেয়ে সোমবার থেকে আতঙ্কে ছিল পারপিতা। সে বাবা-মাকে বিষয়টি বলতেও পারেনি। মঙ্গলবার সহপাঠীদের সঙ্গে আলাপ করে। কিন্তু উপায় বের করতে পারেনি।

এ বিষয়ে জানতে হলিক্রস স্কুলের ওয়েবসাইটে উল্লেখ করা স্কুল শাখার মোবাইল নম্বরে ফোন দিলে বন্ধ পাওয়া যায়। কোনো শিক্ষকের বক্তব্য নেওয়ার চেষ্টা করেও পাওয়া যায়নি। পারপিতার পরিবারের বক্তব্যও জানা যায়নি।

তেজগাঁও থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) অপূর্ব হাসান বলেন, এক জন ছাত্রী ছাদ থেকে পড়ে মারা গেছে। কী কারণে এ মৃত্যুর ঘটনা ঘটেছে, তদন্ত চলছে। আত্মহত্যা নাকি অন্যকিছু তা ময়নাতদন্ত করলে সে বিষয়ে জানা যাবে।


সর্বশেষ সংবাদ