দুবাইয়ে ফেসবুক লাইভে বাংলাদেশি ব্যবসায়ীর আত্মহত্যা

খায়রুল বাশার রানা
খায়রুল বাশার রানা  © ফাইল ছবি

সংযুক্ত আরব আমিরাতের দুবাইয়ে মুহাম্মদ খায়রুল বাশার রানা (৫৫) নামে একজন প্রবাসী ফেসবুক লাইভে এসে আত্মহত্যা করেছেন।

সোমবার (২২ আগস্ট) বাংলাদেশ সময় সন্ধ্যা ৭টার দিকে তিনি দুবাইয়ের লাকী রাউন্ড এলাকার ভাড়া বাসার একটি কক্ষে ফেসবুক লাইভ চলাকালীন গলায় ফাঁস লাগিয়ে আত্মহত্যা করেন। দ্রুত সেই ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়ে।  

খায়রুল বাশার রানা (৫০) রানা নামের ওই প্রবাসী  চট্টগ্রামের ফটিকছড়ির ধর্মপুর ইউনিয়নের ৫নং ওয়ার্ডের মৃত বদিউল আলমের ছেলে। দেশে তার বৃদ্ধ মা, স্ত্রী, ১৮ বছর বয়সী মেয়ে ও ১০ বছর বয়সী ছেলে সন্তান রয়েছে।

বিষয়টি নিশ্চিত করেছেন খায়রুল বাশারের শ্যালিকার স্বামী বখতপুর ইউনিয়ন পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান মোহাম্মদ সাইফুদ্দিন।

আরও পড়ুন: বাইক কিনবে বলে জালিয়াতির ৪ লাখ টাকা নেন জাবির সেই ভর্তিচ্ছু

তিনি জানান, খায়রুল বাশার আত্মহত্যার আগে ফেসবুক লাইভে তার মৃত্যুর জন্য একই উপজেলার সুয়াবিল গ্রামের জনৈক রফিক নামের এক প্রবাসীকে দায়ী করেছেন। দুবাইয়ে রফিকের সঙ্গে বাশারের মোবাইলে ফোনের যৌথ ব্যবসা ছিল। কিছুদিন ধরে তাদের মধ্যে বিরোধ চলে আসছিল। রফিক দোকানটি দখল নিয়েছে এবং বাশারের গাড়ির চাবি নিয়ে তাকে মারধরও করা কথা লাইভে উল্লেখ করেন বাশার।

ধর্মপুর ইউনিয়নের প্যানেল চেয়ারম্যান শোয়াইব সিকদার বলেন, “খায়রুল বাশার তিন দিন আগেও ফেসবুকে আর্থিক লেনদেন সংক্রান্ত স্ট্যাটাস দিয়ে আত্মহত্যার ইঙ্গিত দিয়ে তার লাশ প্রবাসে দাফনের আবেদন জানান। আমরা ফটিকছড়ি ও ধর্মপুর প্রবাসী পরিষদের নেতাদের সঙ্গে মোবাইল ফোনে কথা বলে আইনগত পদক্ষেপ নিতে অনুরোধ জানিয়েছি।”


সর্বশেষ সংবাদ