ছাত্রলীগের কমিটিতে পদ পেলেন কলেজছাত্র হত্যা মামলার প্রধান আসামি

আবদুল্লাহ আল মারজান
আবদুল্লাহ আল মারজান  © ফাইল ছবি

বরগুনা জেলা ছাত্রলীগ কমিটিতে পদ পেয়েছেন চাঞ্চল্যকর কলেজছাত্র ক্লিন্টন হত্যাকাণ্ডের প্রধান অভিযুক্ত আবদুল্লাহ আল মারজান। সদ্য ঘোষিত ৩৩ সদস্য বিশিষ্ট বরগুনা জেলা ছাত্রলীগের কমিটির সাংগঠনিক সম্পাদক পদ পেয়েছেন তিনি। এতে জেলাজুড়ে সৃষ্টি হয়েছে তুমুল সমালোচনা।

দীর্ঘ ৮ বছর পর গত রোববার (২৪ জুলাই) রাতে বরগুনা জেলা ছাত্রলীগের আংশিক কমিটি ঘোষণা করা হয়েছে।

খোঁজ নিয়ে জানা যায়, ২০১৩ সালে বরগুনার পার্শ্ববর্তী পিরোজপুরের মঠবাড়িয়ায় ঘটে যায় চাঞ্চল্যকর কলেজছাত্র ক্লিন্টন হত্যাকাণ্ড। এ হত্যাকাণ্ডের প্রধান অভিযুক্ত আবদুল্লাহ আল মারজান। এছাড়া বিগত ২০১৮ সালের আগস্ট মাসে ইয়াবাসহ পুলিশের হাতে গ্রেপ্তার হন এই মারজান। একটি চাঞ্চল্যকর হত্যাকাণ্ডের প্রধান অভিযুক্ত ও চিহ্নিত মাদককারবারি কীভাবে জেলা ছাত্রলীগের কমিটিতে পদ পেল, এমন প্রশ্ন সবার। 

এ বিষয়ে নিহত কলেজছাত্র ক্লিন্টন মজুমদারের বাবা অরূপ মজুমদার বলেন, আমার ছেলেকে নির্মমভাবে হত্যা করেছে এই মারজান। সে এখন ছাত্রলীগের বড় নেতা। এ বিষয়ে আমার কিছু বলার নেই। সৃষ্টিকর্তা সব দেখেছেন। তার কাছেই বিচার দিলাম।

আরও পড়ুন: আপাতত সন্দেহমুক্ত বুলবুলের ‘প্রেমিকা’

নতুন কমিটিতে পদবঞ্চিত রুবেল বলেন, ত্যাগী, রাজপথে থাকা নেতাকর্মীদের কমিটিতে জায়গা হয়নি। অথচ হত্যা মামলার আসামি, কখনও দলীয় কার্যক্রমে অংশ না নেয়নি, বাইরে থেকে আসা এমন অনেকেই পদ পেয়েছেন। কমিটির আগে যে জীবন বৃত্তান্ত নেওয়া হয়েছে তা বিবেচনা করা হয়নি।

জেলা ছাত্রলীগের সদ্য বিদায়ী সাধারণ সম্পাদক তানভীর হোসাইন বলেন, মারজানকে ইউনিয়ন কমিটিতে নেওয়ার বিষয়ে কেন্দ্রের মানা ছিল। তিনি কীভাবে জেলা কমিটিতে গুরুত্বপূর্ণ পদ পেল, তা আমার বোধগম্য নয়। হত্যা, ডাকাতি, মাদক মামলার আসামি পদ পেল জেলা কমিটিতে। দেখে আমি বিব্রত বোধ করছি। এটা সত্যিই লজ্জাজনক।

বরগুনা জেলা আওয়ামী লীগের সভাপতি ধীরেন্দ্র দেবনাথ শম্ভু বলেন, আবদুল্লাহ আল মারজানের বিষয়ে আমার বিস্তারিত জানা নেই। তবে এমন কেউ কমিটিতে থাকলে তাকে বাদ দেওয়া উচিত। তা না হলে ছাত্রলীগ কলঙ্কিত হবে বলে আমি মনে করি। মারজানের বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত হলে, তাকে কমিটি থেকে বাদ দেওয়া হবে।

এছাড়াও ত্যাগী নেতা-কর্মীদের পদ না দিয়ে নতুনদের কমিটিতে জায়গা দেওয়ারও অভিযোগ উঠেছে। আরও অভিযোগ রয়েছে, জেলার বাইরের উপজেলার বাসিন্দাদের জেলা ছাত্রলীগের কমিটিতে পদ দেওয়া নিয়ে। 


সর্বশেষ সংবাদ