সায়েন্স ল্যাব-নীলক্ষেত সড়কে যান চলাচল বন্ধ

যান চলাচল বন্ধ
যান চলাচল বন্ধ  © সংগৃহীত

ঢাকা কলেজের শিক্ষার্থী ও নিউমার্কেটের ব্যবসায়ীদের মারমুখী অবস্থানের কারণে সায়েন্স ল্যাব থেকে নীলক্ষেত সড়কে যান চলাচল বন্ধ রয়েছে। আজ সকাল থেকে সড়কে ব্যারিকেড দিয়ে অবস্থান নেন কলেজের শিক্ষার্থীরা। এর কিছুক্ষণ পর অবস্থান নেন ব্যবসায়ীরা। শিক্ষার্থী ও ব্যবসায়ীদের মুখোমুখি অবস্থানের কারণে ওই এলাকার দোকানপাটও বন্ধ রয়েছে।

গতকাল রাত ১২টার দিকে কলেজের শিক্ষার্থীদের সঙ্গে সংঘর্ষে জড়ান ব্যবসায়ীরা। শিক্ষার্থীর দাবি, এদিন রাতে ঢাকা কলেজের কয়েকজন শিক্ষার্থী রাত ১২টার দিকে নিউমার্কেটে কেনাকাটা করতে যান। কেনাকাটা নিয়ে ব্যবসায়ীদের সঙ্গে তাদের কথা কাটাকাটি হয়। একপর্যায়ে দুই শিক্ষার্থীকে ছুরিকাঘাত করা হয়। এ খবর ক্যাম্পাসে ছড়িয়ে পড়লে সেখানে যান ঢাকা কলেজের শিক্ষার্থীরা। তারা ব্যবসায়ীদের সঙ্গে সংঘর্ষে জড়িয়ে পড়েন।

ব্যবসায়ীদের দাবি, ‘ঢাকা কলেজের কয়েকজন ছাত্র রাতে একটি ফাস্টফুডের দোকানে খাবার খান। তবে টাকা না দিয়েই তারা চলে যাচ্ছিলেন। এ নিয়ে ছাত্রদের সঙ্গে তর্কাতর্কি হয় দোকানের লোকজনের। এরপরই ঢাকা কলেজের ছাত্ররা দোকান ভাঙচুর করেন। পরে ব্যবসায়ীরা একসঙ্গে বের হন বলে দাবি তাদের।

আরও পড়ুন- নিউমার্কেটে সংঘর্ষে ‘গুলিতে’ আহত দুই শিক্ষার্থী, একজনের অবস্থা গুরুতর 

সংঘর্ষ থামাতে বিপুল পুলিশ ঘটনাস্থলে আসেন। একপর্যায় তারা ঢাকা কলেজের শিক্ষার্থীদের কলেজের ভেতরে ঢুকিয়ে দেন। এসময় রাবার বুলেট ও কাঁদনে গ্যাসের সেল ছুড়েন তারা। রাবার বুলেটে বেশ কয়েকজন শিক্ষার্থী আহত হন। এদের মধ্যে দুইজনের অবস্থা আশংকাজনক।

শিক্ষার্থীদের দাবি, পুলিশ তাদের দিকে গুলিও ছুড়েছে। তবে এ অভিযোগ অস্বীকার করেছে তারা। পুলিশ বলছে, দুই পক্ষকে শান্ত করতে বাধ্য হয়ে তারা কাঁদনে গ্যাসের সেল ও রাবার বুলেট ছুড়েছেন। কোনো গুলির ঘটনা ঘটেনি। বর্তমানে নিউমার্কেটে থমথমে পরিস্থিতি বিরাজ করছে। 


সর্বশেষ সংবাদ