শিক্ষককে হুমকি দেয়া সেই যুবলীগ নেতাকে অব্যাহতি

মাজহারুল ইসলাম
মাজহারুল ইসলাম  © সংগৃহীত

স্কুলের কমিটি গঠনকে কেন্দ্র করে প্রধান শিক্ষককে মুঠোফোনে হুমকি দেয়া যুবলীগ নেতা মাজহারুল ইসলামকে দল থেকে অব্যাহতি দেয়া হয়েছে। ১২ এপ্রিল তাকে অব্যাহতি দিয়ে কেন্দ্রীয় যুবলীগ চিঠি পাঠালেও গতকাল রাতে তা প্রকাশ পায়।

কেন্দ্রীয় যুবলীগের প্যাডে বলা হয়েছে, যুবলীগ একটি সুশৃঙ্খল সংগঠন। কিন্তু যশোর সদর উপজেলা যুবলীগের যুগ্ম আহ্বায়ক মাজহারুল ইসলামের বিরুদ্ধে দলীয় শৃঙ্খলা ভঙ্গ ও গঠনতন্ত্র পরিপন্থী কার্যকলাপের সুনির্দিষ্ট প্রমাণ পেয়েছে কেন্দ্রীয় যুবলীগ। এতে সংগঠনের ভাবমূর্তি ক্ষুণ্ন হয়েছে। দলীয় শৃঙ্খলা ভঙ্গ ও গঠনতন্ত্র পরিপন্থী কার্যকলাপে জড়িত থাকায় তাকে সাময়িক অব্যাহতি দেওয়া হলো।

আরও পড়ুন- আমর্ড ফোর্সেস মেডিকেলের ভর্তির ফল প্রকাশ

ইছালী মাধ্যমিক বিদ্যালয়ের কমিটি গঠন করা নিয়ে সম্প্রতি যশোর সদর উপজেলা যুবলীগের যুগ্ম আহ্বায়ক মাজহারুল ইসলাম বিদ্যালয়ের প্রধান শিক্ষক রবিউল ইসলামকে মুঠোফোনে গালিগালাজ করে হত্যার হুমকি দেন। তাদের ওই কথোপকথনের একটি অডিও সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে ছড়িয়ে পড়ে। ৬ মিনিট ৮ সেকেন্ডের ওই কথোপকথনের অডিওতে শোনা যাচ্ছে, যুবলীগের নেতা মাজহারুল বারবার অকথ্য ভাষায় প্রধান শিক্ষক রবিউল ইসলামকে গালিগালাজ করছেন। প্রধান শিক্ষকের উদ্দেশে মাজহারুলকে বলতে শোনা যায়, ‘২৪ ঘণ্টা পর আপনি যদি যশোরে থাকতে পারেন, তাহলে আমি চুড়ি পরে ঘুরে বেড়াবে।’ এ ঘটনায় ভুক্তভোগী প্রধান শিক্ষক রবিউল ইসলাম জীবনের নিরাপত্তা চেয়ে যশোর কোতোয়ালি মডেল থানায় সাধারণ ডায়েরি করেন।


সর্বশেষ সংবাদ