প্রতারক স্বামীকে তালাক দিলেন ঢাবি ছাত্রী

প্রতারক
প্রতারক ও ঢাবি লোগো  © ফাইল ছবি

প্রতারণা করে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ছাত্রীকে বিয়ে করে ধরা পড়ার পর স্বামীকে তালাক দিয়েছেন ওই ছাত্রী। এসময় ঐ প্রতারক স্বামীর পরিবারের ৫-৬ জন সদস্য উপস্থিত ছিলেন।

শুক্রবার (১৪ জানুয়ারি) এক ফেসবুক পোস্টে তাদের মধ্যে ডিভোর্সের কাজ সম্পন্ন করা হয়েছে বলে জানিয়েছে ঢাবি নিরাপত্তা মঞ্চের প্রতিষ্ঠাতা ও সলিমুল্লাহ মুসলিম হলের সাবেক সাধারণ সম্পাদক জুলিয়াস সিজার তালুকদার।

জুলিয়াস সিজার তালুকদার জানিয়েছেন, ভবিষ্যতের নিরাপত্তা হিসেবে ঐ প্রতারকের কাছে থাকা সকল কন্টেন্ট ডিলিট করা হয়েছে। মেয়েটির নিরাপত্তার স্বার্থে এরপর তার কাছ থেকে মুচলেকা নেয়া হয়েছে। প্রতারক জয়নালের পরিবারের লোকদের জিম্মাদার করে তাদের কাছ থেকেও স্ট্যাম্পে মুচলেকা নেওয়া হয়েছে। এ সকল কাজের কৃতিত্বের দাবিদার ঢাকা বিশ্ববিদ্যালয় নিরাপত্তা মঞ্চের প্রতিষ্ঠাকালীন সদস্য ও সকল মিশনের নেপথ্য সৈনিক হাবিবুর রহমান রবিন, এমডি তোফায়েল ও এ এইচ হামিদ ইসলাম।

আরও পড়ুন: গণরুমে থাকতেন করোনায় আক্রান্ত ঢাবি শিক্ষার্থী সাজ্জাদ

এছাড়া তিনি অন্য কোন শিক্ষার্থী বন্ধুর জীবনে এমন প্রতারনা বা ব্ল্যাকমেইলের ঘটনা ঘটে থাকলে বা অন্য কোনভাবে বিপদগ্রস্থ থাকলে অত্যন্ত আস্থাভাজন ওই ব্যক্তিদের জানানোর আহ্বান জানিয়েছেন।

সিজার আরও জানান, বিপদমুক্ত হওয়া এই বোনটির স্বস্তির নিঃশ্বাস নিশ্চিত করাটাই আমাদের বড় অর্জন৷ সেই সঙ্গে সবার নিরাপদ জীবন ও মঙ্গল কামনা করেন তিনি।

আরও পড়ুন: শিক্ষাপ্রতিষ্ঠানে নতুন শপথ করানোর নির্দেশ

উল্লেখ্য, ঢাকা বিশ্ববিদ্যালয়ের ওই ভুক্তভোগী শিক্ষার্থীর সাথে জয়নাল নানা প্রকার মিথ্যা বলে তাকে বিয়ে করে। এক সময় ওই শিক্ষার্থী তার প্রতারণা সম্পর্কে জানতে পেরে ঢাবি নিরাপত্তা মঞ্চকে জানালে তারা খোঁজ নিয়ে জানতে পারে জয়নালের দেয়া সব তথ্যই মিথ্যা।


মন্তব্য

x