মোহাম্মদপুরের গুলিবিদ্ধ কিশোরের মৃত্যু

ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের জরুরী বিভাগ
ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের জরুরী বিভাগ  © সংগৃহীত

রাজধানীর মোহাম্মদপুর জেনেভা ক্যাম্পে দুপক্ষের গোলাগুলিতে গুলিবিদ্ধ হয়ে আহত মো. রহমত ওরফে সার্জ্জন (১৩) নামের এক কিশোর চিকিৎসাধীন মারা গেছে। সোমবার (২৮ অক্টোবর) সকালে ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতালের আইসিইউতে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান বলে নিশ্চিত করেছেন ঢামেক পুলিশ ক্যাম্পের ইনচার্জ পরিদর্শক মো. ফারুক জানান। নিহত কিশোরের মরদেহ ময়নাতদন্তের জন্য হাসপাতাল মর্গে রাখা হয়েছে।

শনিবার (২৬ অক্টোবর) বিকাল সাড়ে ৫টার দিকে জেনেভা ক্যাম্পের ভেতরে ও আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে দুপক্ষের গোলাগুলির ঘটনা ঘটে। এ সময় কিশোর সার্জ্জনসহ তিনজন গুলিবিদ্ধ হয়। পরে তাদের উদ্ধার করে প্রথমে সোহরাওয়ার্দী মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসা দেওয়া হয়। পরে অবস্থার অবনতি হলে আহত দুজনকে ঢামেক হাসপাতালে ভর্তি করা হয়।

নিহত সার্জ্জনের বড় ভাই মোহাম্মদ মুরাদ বলেন, বিকালে বাসা থেকে পানি আনতে বাইরে বের হয়েছিল, সেখানে জেনেভা ক্যাম্পের ভেতরে দুপক্ষের মধ্যে সংঘর্ষ ও গোলাগুলির সৃষ্টি হয়। সেখানে তাদের গুলিতে ছোট ভাই সার্জ্জন বুক, ডান হাত ও পেটের নিচে গুলিবিদ্ধ হয়ে গুরুতর আহত হয়‌‌। পরে গুরুতর আহত অবস্থায় তাকে উদ্ধার করে প্রথমে শহীদ সোহরাওয়ার্দী হাসপাতালে এবং পরে সন্ধ্যা সাড়ে ৭টার দিকে উন্নত চিকিৎসার জন্য ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। 

কর্তব্যরত চিকিৎসক জানিয়েছেন, তার এক্স-রে ফিল্মের মধ্যে স্পেন্ডার দেখা গিয়েছে।

আহত সার্জ্জন মোহাম্মদপুর জেনেভা ক্যাম্পের বাসিন্দা তার বাবার নাম মো. শমসের সেলুন দোকান কর্মচারী। দুই ভাই ও এক বোনের মধ্যে সে ছিল ছোট।


সর্বশেষ সংবাদ