হত্যা মামলায় ছাত্রলীগের কেন্দ্রীয় সহ-সভাপতি ফুয়াদ গ্রেপ্তার

মোহাম্মদ ফুয়াদ হোসেন ওরফে শাহাদত
মোহাম্মদ ফুয়াদ হোসেন ওরফে শাহাদত  © সংগৃহীত

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে আকরাম খান রাব্বী হত্যা মামলায় কেন্দ্রীয় ছাত্রলীগের সাদ্দাম-ইনানন কমিটির সহ-সভাপতি ও সাবেক আইনবিষয়ক সম্পাদক মোহাম্মদ ফুয়াদ হোসেন ওরফে শাহাদতকে গ্রেফতার করেছে পল্লবী থানা পুলিশ। রবিবার (৬ অক্টোবর ২০২৪) রাতে মিরপুরের পল্লবী ৭ নম্বর সেকশন এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়।

মামলার এজাহারে বলা হয়েছে, গত ১৯ জুলাই ২০২৪ সালে মিরপুর-১০ এর আবুল তালেব স্কুলের সামনে বৈষম্যবিরোধী কোটা সংস্কার আন্দোলনে ছাত্র-জনতার ওপর আওয়ামী লীগের বিভিন্ন অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা এলোপাথাড়ি গুলি চালায়। এই সময় রাস্তা পার হওয়ার সময় আকরাম খান রাব্বী গুলিবিদ্ধ হন।

স্থানীয়দের সহায়তায় তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হয়। হাসপাতালে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। নিহত রাব্বীর পিতার অভিযোগের ভিত্তিতে ২৫ আগস্ট ২০২৪ তারিখে পল্লবী থানায় একটি হত্যা মামলা দায়ের করা হয়।

মামলাটি তদন্তকালে গোয়েন্দা তথ্য এবং সিসিটিভি ফুটেজ বিশ্লেষণ করে পুলিশ ফুয়াদের সংশ্লিষ্টতা শনাক্ত করে এবং তাকে গ্রেফতার করে।

গ্রেফতারকৃত ফুয়াদকে বিজ্ঞ আদালতে পাঠানো হয়েছে বলে নিশ্চিত করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশন বিভাগ।


সর্বশেষ সংবাদ