পোস্টারে ঘোষণা দিয়ে স্কুলছাত্রীকে অপহরণ, পুলিশ বলছে ‘প্রেম’

গাছে পোস্টার সেঁটে দিয়ে স্কুলছাত্রীকে অপহরণের হুমকি দেয় দুর্বৃত্তরা
গাছে পোস্টার সেঁটে দিয়ে স্কুলছাত্রীকে অপহরণের হুমকি দেয় দুর্বৃত্তরা  © সংগৃহীত

কুড়িগ্রামের ফুলবাড়ীতে ঘোষণা দিয়ে দশম শ্রেণির এক ছাত্রীকে অপহরণ করা হয়েছে। বুধবার (১৮ সেপ্টেম্বর) বিকেলে ফুলবাড়ী উপজেলার কাশিপুর ইউনিয়নে এ ঘটনা ঘটে। 

বৃহস্পতিবার (১৯ সেপ্টেম্বর) সকালে ওই ছাত্রীর বাবা ফুলবাড়ী থানায় অভিযোগ করেছেন বলে গণমাধ্যমকে নিশ্চিত করেন থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নওয়াবুর রহমান। 

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, উপজেলার ওই গ্রামে ৩০টি হিন্দু পরিবার বসবাস করে। ২ সেপ্টেম্বর রাতে গ্রামের হিন্দু পাড়ায় কয়েকটি গাছে পোস্টার সেঁটে দেয় দুর্বৃত্তরা।

স্থানীয়রা বলছেন, ওই গ্রামে যে এক শিক্ষার্থীকে অপহরণ করা হবে এমন ঘোষণা আগেই দেওয়া হয়েছিল। তবে পুলিশের দাবি, পূর্বের হুমকির সঙ্গে এ ঘটনার সম্পর্ক নেই। গতকাল অপহরণ হওয়া শিক্ষার্থীর সঙ্গে অপহরণকারীর প্রেমের সম্পর্ক ছিল। 

পরে গত ৪ সেপ্টেম্বর রনজিত চন্দ্র সেন নামে একজন ফুলবাড়ী থানায় একটি সাধারণ ডায়রি (জিডি) করেন। ওই দিনই উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) রেহেনুমা তারান্নুমের নির্দেশে গাছ থেকে চিঠিটি সরিয়ে ফেলা হয়। 

পুলিশ ও স্থানীয়রা জানায়, গতকাল বিকেল ৫টার দিকে কোচিং সেন্টার থেকে বাড়ি ফেরার পথে ওই শিক্ষার্থীকে অপহরণ করা হয়। গ্রামের মৃত আব্দুল হালিমের ছেলে মাদকদ্রব্য কারবারি আলিনুর রহমান (৩২) ও তার সহযোগীরা এই ঘটনা ঘটিয়েছে। 

আরও পড়ুন: ভিডিও করার জন্য মোবাইল না দেওয়ায় স্কুলছাত্রীর আত্মহত্যা

স্থানীয়রা আরও জানায়, ১৭ বছর বয়সি মেয়েটি স্থানীয় একটি বালিকা উচ্চ বিদ্যালয়ের দশম শ্রেণির শিক্ষার্থী। বুধববার বিকাল সাড়ে ৪টার দিকে প্রাইভেট পড়তে যাওয়ার পথে তাকে অপহরণ করা হয়। উপজেলার অনন্তপুর গ্রামের প্রয়াত আব্দুল হালিমের ছেলে আলিনুর রহমান (৩৫) ও তার দলবল এই অপহরণের ঘটনা ঘটিয়েছেন।

এ বিষয়ে ফুলবাড়ী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নওয়াবুর রহমান বলেন, ‘জিডি করেছিলেন ওই গ্রামের রনজিত চন্দ্র আর অপহরণ করা হয়েছে হিন্দু সম্প্রদায়ের আরেকজনের মেয়েকে। কাজেই ওই চিঠির সঙ্গে এই অপহরণের ঘটনার মিল খুঁজে পাওয়া যায়নি। অপহরণের ঘটনায় আলিনুর, তাঁর ভাই আল আমিন, ভগ্নিপতি আব্দুল হানিফ ও বোন রাশেদাকে আসামি করে মামলা রেকর্ড করা হয়েছে। পুলিশ অপরাধীদের গ্রেপ্তারে সর্বাত্মক চেষ্টা চালাচ্ছে।’

ফুলবাড়ী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) রেহেনুমা তারান্নুম বলেন বিষয়টি শুনেছেন নিশ্চিত করে গণমাধ্যমকে বলেন, ‘অপহৃত স্কুলছাত্রীকে অক্ষত উদ্ধার ও অপহরণকারীদের গ্রেপ্তার করে আইনের আওতায় আনার জন্য পুলিশকে নির্দেশ দিয়েছি।’


সর্বশেষ সংবাদ