নাটকীয়তার পর শেখ হাসিনার বিরুদ্ধে শিক্ষার্থী হত্যার অভিযোগ নিল লালবাগ থানা

লালবাগ থানায় স্থানীয়দের অবরোধ
লালবাগ থানায় স্থানীয়দের অবরোধ  © ফাইল ছবি

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সময় এক শিক্ষার্থী হত্যার ঘটনায় মামলা না নেওয়ায় রাজধানীর লালবাগ থানায় অবস্থান নিয়েছিলেন ছাত্র-জনতা। শনিবার (১৮ আগস্ট) রাতে নিহত শিক্ষার্থী খালিদ সাইফুল্লাহের পরিবারের করা মামলা না নেওয়ার জেরে অবস্থান নেন তারা।

নানা নাটকীয়তার পর মামলার আবেদন গ্রহণ করেছে লালবাগ থানা পুলিশ। এতে সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ ৯১ জনকে আসামি করা হয়েছে। আজ রোববার (১৮ আগস্ট) মামলা হিসেবে নথিভুক্ত হতে পারে বলে জানা গেছে।

এর আগে ঘটনার সময় সেখানে সেনাবাহিনীরও উপস্থিতি দেখা যায়। জানা যায়, বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সময় নিহত খালিদের বাবা ছেলে হত্যার বিচার চেয়ে লালবাগ থানায় এসেছিলেন। কিন্তু পুলিশ মামলা নিতে গড়িমাসি করে।

বিষয়টি জানাজানি হলে ছাত্র-জনতা থানায় অবস্থান নেন। এ সময় থানার ওসি খন্দকার হেলাল উদ্দিন থানা থেকে সটকে পড়েন বলে জানান প্রত্যক্ষদর্শীরা। ছাত্র আন্দোলনের গিয়ে গত ১৮ জুলাই রাজধানীর আজিমপুর এলাকায় পুলিশের গুলিতে মারা যান কলেজছাত্র সাইফুল্লাহ।

আরো পড়ুন: আন্দোলনের নামে চাঁদাবাজি করলে থানায় সোপর্দের আহ্বান হাসনাতের

এর এক মাস পর মামলা করতে আসেন তার বাবা। কিন্তু এরপর থেকে শুরু হয় নাটকীয়তা। আইনজীবী মো. মুজাহিদুল ইসলাম গণমাধ্যমকে বলেন, মামলার এজাহার কপিসহ ১২ পাতা গ্রহণ করেছেন দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা। রোববার মামলাটি এজাহারভুক্ত হবে বলে তারা জানিয়েছেন।


সর্বশেষ সংবাদ