ফেসবুকে প্রধানমন্ত্রীর ডিপিএসের ছবি ব্যবহার করে নিবন্ধন পরীক্ষার প্রশ্ন সরবরাহের প্রলোভন

সতর্ক থাকার আহ্বান

ফেক অ্যাকাউন্টটি
ফেক অ্যাকাউন্টটি  © সংগৃহীত

প্রধানমন্ত্রীর উপ-প্রেস সচিব (ডিপিএস) এমএম ইমরুল কায়েসের ছবি ব্যবহার দিয়ে ফেসবুকে অ্যাকাউন্ট খুলে চাকরিতে নিয়োগ পরীক্ষায় প্রশ্নপত্র সরবরাহের প্রলোভন দেওয়া হচ্ছে।

বিষয়টি নজরে আসার পর আজ শুক্রবার (১২ জুলাই) সকালে এ বিষয়ে সবাইকে সতর্ক করে ফেসবুকে নিজের ভেরিফাইড অ্যাকাউন্টে স্ট্যাটাস দিয়েছেন ইমরুল কায়েস৷

তিনি লিখেছেন, আমার ছবি ব্যবহার করে ফেক আইডি খোলা হয়েছে; ইতোমধ্যে পুলিশের সাইবার ক্রাইম ইউনিটকে বিষয়টি অবহিত করেছি। সবাইকে সতর্ক থাকার জন্য অনুরোধ করছি।

'Engr Nazmul Sarkar' নামে খোলা ওই ফেক অ্যাকাউন্টের স্ক্রিনশটও ফেসবুকে দিয়েছেন তিনি। ওই ফেক অ্যাকাউন্টের একটি পোস্টে লেখা হয়েছে, ১৩ জুলাই অনুষ্ঠিত ১৮তম শিক্ষক নিবন্ধনের কলেজ পর্যায়ের সব বিষয়ের লিখিত পরীক্ষার প্রশ্নফাঁস হয়েছে। ফাঁসকৃত প্রশ্ন পরীক্ষায় ১০০% হুবহু কমন আসবে। প্রশ্ন সমাধানসহ দেয়া হচ্ছে৷ যাদের প্রশ্ন লাগবে তারা দ্রুত আমাকে ম্যাসেজ দিন।

এ প্রসঙ্গে ইমরুল কায়েস গণমাধ্যমকে বলেন, সকালে বিষয়টি আমার নজরে আসে। আমি সবাইকে সতর্ক থাকার অনুরোধ জানাচ্ছি। বিষয়টি সাইবার অপরাধ দমনে কাজ করা আইনশৃঙ্খলা বাহিনীর বিশেষায়িত ইউনিটকে জানানো হয়েছে বলেও জানান তিনি।


সর্বশেষ সংবাদ