দুবার ফেল করে তৃতীয়বারে টেনেটুনে এসএসসি পাসে বিশেষজ্ঞ ডাক্তারকে জেল-জরিমানা

ভুয়া চিকিৎসক
ভুয়া চিকিৎসক  © সংগৃহীত

দুবার এসএসসি ফেল। তৃতীয়বারে টেনেটুনে পাস। তবু নামীদামি ডিগ্রি ব্যবহার করে বিশেষজ্ঞ চিকিৎসক হিসেবে প্রায় চার বছর ধরে অসংখ্য রোগীকে সেবা দিয়েছেন তিনি। অবশেষে ম্যাজিস্ট্রেটের কাছে ধরা পড়েন ওই ভুয়া চিকিৎসক। ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে তাঁকে ১০ দিনের বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে।

কুষ্টিয়ার কুমারখালী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সড়কের রতন ডেন্টাল কেয়ার সেন্টারে আজ বৃহস্পতিবার সন্ধ্যায় অভিযোগের ভিত্তিতে অভিযান চালিয়েছে উপজেলা প্রশাসন। অভিযানে অভিযোগের সত্যতা পাওয়ায় ভুয়া চিকিৎসককে ভোক্তা অধিকার সংরক্ষণ আইনে ২০ হাজার টাকা জরিমানা ও ১০ দিনের বিনাশ্রম কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত।

আদালত পরিচালনা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. আমিরুল আরাফাত। এ সময় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক চিকিৎসা কর্মকর্তা আবদুল্লাহ আল মামুন উপস্থিত ছিলেন।

ভুয়া চিকিৎসকের নাম জাহিদ হাসান রতন (৪৩)। তিনি কুমারখালী পৌরসভার এলংগী এলাকার মৃত মকবুল হোসেনের ছেলে। তিনি প্রায় চার বছর ধরে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সড়কে একটি দোকান ভাড়া নিয়ে দাঁতের চিকিৎসা দিতেন।

নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আমিরুল আরাফাত জানান, তিনবারের মাথায় শুধু এসএসসি পাস করে ব্যবস্থাপত্র লেখার প্যাডে নামীদামি ডিগ্রি ব্যবহার করে ওই ব্যক্তি প্রতারণা করছিলেন। বিশেষজ্ঞ চিকিৎসক হিসেবে প্রায় চার বছর ধরে দন্তরোগীদের সেবা দেওয়ার নাম করে প্রতারণা করে আসছিলেন রতন।

তিনি আরও বলেন, একজন ভুক্তভোগীর অভিযোগের ভিত্তিতে অভিযান চালানো হয়। অভিযানে অভিযোগের সত্যতা পাওয়ায় ভুয়া চিকিৎসককে ২০ হাজার টাকা জরিমানা ও ১০ দিনের বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে।


সর্বশেষ সংবাদ