এবার ভরদুপুরে আরও ২ ব্যাংক লুট করল সশস্ত্র ডাকাতরা

সোনালী ব্যাংক
সোনালী ব্যাংক  © সংগৃহীত

বান্দরবানের রুমা উপজেলায় সোনালী ব্যাংক লুটের পর একই জেলার থানচি উপজেলায় আরও দুটি ব্যাংকে ভরদুপুরে ডাকাতির ঘটনা ঘটেছে। বুধবার (৩ এপ্রিল) দুপুর ১টার দিকে থানচি বাজার ঘেরাও করে সোনালী ব্যাংক ও কৃষি ব্যাংকে ডাকাতি করেছে সশস্ত্র সন্ত্রাসীরা।

ব্যাংক দুটিতে ঢুকে অস্ত্রের মুখে সবাইকে জিম্মি করে লুটতরাজ চালায় অস্ত্রধারীরা। পরে বাজারের বেশ কয়েকজনের মোবাইল ফোন ছিনিয়ে নিয়ে কয়েক রাউন্ড ফাঁকা গুলি ছুড়তে ছুড়তে চলে যায় তারা।

কৃষি ব্যাংকের থানচি উপজেলার শাখার ব্যবস্থাপক হ্লা সুই থোয়াই বলেন,তারা চোখের পলকে আমাদের ব্যাংকে ঢুকে সবাইকে জিম্মি করে একটি কক্ষে নিয়ে বাইরে থেকে দরজা বন্ধ করে দেয়। তবে তারা ব্যাংকের টাকা লুট করেছে কি না তা সব দেখার পর বোঝা যাবে।  

এর আগে মঙ্গলবার (০২ এপ্রিল) রাত ৯টার দিকে ৭০-৮০ জন সশস্ত্র সন্ত্রাসী রুমা উপজেলা পরিষদ এলাকা ঘেরাও করে। তারা সোনালী ব্যাংকে গিয়ে পাহারারত পুলিশ ও আনসার সদস্যদের কাছ থেকে অস্ত্র ছিনিয়ে নেয়। লুটপাটের পাশাপাশি ব্যাংকের ম্যানেজারকে অপহরণ করে নিয়ে যায়।

আরও পড়ুন: সোনালী ব্যাংকের ভল্ট ভেঙে টাকা লুট, ম্যানেজারকে অপহরণ

বান্দরবানের পুলিশ সুপার সৈকত শাহীন গণমাধ্যমকে জানান, স্থানীয়দের ধারণা এ ঘটনা নব্য বিচ্ছিন্নতাবাদী সংগঠন কুকিচিন ন্যাশনাল ফ্রন্ট (কেএনএফ) ঘটিয়ে থাকতে পারে।

এদিকে বুধবার (৩ এপ্রিল) দুপুরে কুষ্টিয়ার কুমারখালীতে ইসলামী ব্যাংকের এজেন্ট শাখায় ভল্টের তালা ভেঙে প্রায় ৫ লাখ ২৭ হাজার টাকা চুরির অভিযোগ পাওয়া গেছে। গত মঙ্গলবার রাতে উপজেলার নন্দলালপুর ইউনিয়নের আলাউদ্দিন নগর এলাকায় এ ঘটনা ঘটে। 


সর্বশেষ সংবাদ