বগুড়ায় প্রকাশ্যে শিক্ষার্থীকে কুপিয়ে হত্যা

আজহারুল ইসলাম শান্ত
আজহারুল ইসলাম শান্ত  © সংগৃহীত

বগুড়ার সদর উপজেলায় আজহারুল ইসলাম শান্ত (২৪) নামে এক শিক্ষার্থীকে প্রকাশ্যে কুপিয়ে হত্যা করেছে দুর্বৃত্তরা। শনিবার (০২ মার্চ) বিকেল ৫টার দিকে শহরের কলোনির চকফরিদ এলাকায় এ ঘটনা ঘটে।

নিহত শান্ত বগুড়া সারিয়াকান্দি উপজেলার কুপতারা সাহাপাড়া এলাকার আবুল হোসেন আলীর ছেলে। তারা দীর্ঘদিন ধরে শহরের ফুলদিঘী এলাকায় ভাড়া বাসায় বসবাস করতেন। তিনি সৈয়দ আহম্মেদ কলেজে ডিগ্রিতে পড়াশোনার পাশাপাশি ইন্টারনেটের ব্যবসা করতেন।

স্থানীয় সূত্রে জানা গেছে, বিকেলে শান্ত তার বন্ধু মোস্তাকিমকে সঙ্গে নিয়ে মোটরসাইকেল যোগে চকফরিদ এলাকায় যাচ্ছিলেন। ওই এলাকায় পৌঁছানার পর ৭ থেকে ৮ জন দুর্বৃত্ত অটোরিকশায় এসে তাদের পথরোধ করে মারধর শুরু করে। এ সময় মোস্তাকিম মোটরসাইকেল ফেলে পালিয়ে গেলে দুর্বৃত্তরা শান্তকে ধারালো অস্ত্র দিয়ে উপর্যপুরি কুপিয়ে ফেলে যায়। 

দুবৃর্ত্তরা চলে গেলে মোস্তাকিম আবারও ঘটনাস্থলে এসে স্থানীয়দের সহযোগিতায় শান্তকে শহীদ জিহাউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যায়। সেখানে জরুরি বিভাগের দায়িত্বে থাকা চিকিৎসক শান্তকে মৃত ঘোষণা করেন।

নিহতের ভাই হাসিবুল ইসলাম প্রান্ত জানান, দুই বছর ধরে শহরের কলোনি ফুলতলা, বাদুরতলা ও চকফরিদসহ বেশ কয়েকটি এলাকায় ইন্টারনেট ব্যবসা করতেন শান্ত। ব্যবসা নিয়ে কিছু মানুষের সঙ্গে ঝামেলা ছিল। এত ছোট মানুষ সফলভাবে ব্যবসা চালিয়ে যাচ্ছে এইটা অনেকের সহ্য হয়নি। এই হিংসা থেকে কেউ হত্যাকাণ্ড ঘটিয়েছে। বন্ধুদের উপকার করতে গিয়ে শান্ত অনেকের শত্রু হয়েছে এটাও হত্যার কারণ হতে পারে। 

এ বিষয়ে বগুড়া সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সাইহান ওলিউল্লাহ বলেন, কি কারণে এই হত্যাকাণ্ড ঘটেছে তা এখনও জানা যায়নি। ঘটনার রহস্য উদঘাটনে পুলিশের একাধিক টিম কাজ করছে। দ্রুত জড়িতদের আইনের আওতায় আনা হবে।


সর্বশেষ সংবাদ