সমঝোতার আশ্বাসে বাস ছাড়লেন ঢাকা কলেজ শিক্ষার্থীরা

শিক্ষার্থীদের সঙ্গে কথা বলছে পুলিশ ও ঢাকা কলেজ কর্তৃপক্ষ
শিক্ষার্থীদের সঙ্গে কথা বলছে পুলিশ ও ঢাকা কলেজ কর্তৃপক্ষ  © টিডিসি ফটো

আলোচনার ভিত্তিতে সমস্যার সমাধানের আশ্বাসে আটকে রাখা পাঁচ বাসের মধ্যে ৩টি ছেড়ে দিয়েছেন ঢাকা কলেজের শিক্ষার্থীরা। বাকি দুটি বাস নেওয়া হয়েছে নিউমার্কেট থানায়। বিকেলে শিক্ষার্থীদের অভিযোগ নিয়ে বাস মালিকদের সঙ্গে আলোচনার মাধ্যমে বিষয়টি সমাধান করা হবে। সোমবার (২২ জানুয়ারি) বেলা সাড়ে ১১টার দিকে এসব তথ্য নিশ্চিত করেছেন নিউমার্কেট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আমিনুল ইসলাম।

ওসি বলেন, শিক্ষার্থীদের সঙ্গে বাসের চালক এবং সহকারীর ভুল বোঝাবুঝি হয়েছিল। এর জেরে শিক্ষার্থীরা পাঁচটি বাস আটকে রেখেছিল। খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ গিয়েছিল। সেখানে শিক্ষকদের উপস্থিতিতে শিক্ষার্থীদের সঙ্গে কথা বলে দুটি বাস থানায় আনা হয়েছে। বেলা আড়াইটায় মালিকপক্ষসহ বসে আলোচনার ভিত্তিতে পরবর্তী সিদ্ধান্ত নেওয়া হবে।  

এ বিষয়ে ঢাকা কলেজ শিক্ষক পরিষদের কোষাধ্যক্ষ ওবায়দুল করিম বলেন, সকালে শিক্ষার্থীদের সঙ্গে দুর্ব্যবহার এবং হাফ পাস না নেওয়ার অভিযোগে বিকাশ ও ভিআইপি পরিবহনের পাঁচটি বাস আটকে রেখেছিল কলেজের শিক্ষার্থীরা। পরে বিষয়টি আমরা জানার পর, শিক্ষার্থীদের সঙ্গে কথা বলি।

আরো পড়ুন: ঢাবির খেলোয়াড় কোটায় ভর্তি আবেদন শুরুর তারিখ প্রকাশ

তিনি বলেন, পাঁচটি বাসের মধ্যে শিক্ষার্থীদের বুঝিয়ে তিনটি ছেড়ে দেওয়া হয়েছে। দুটি বাস নেওয়া হয়েছে নিউমার্কেট থানায়। বেলা আড়াইটায় মালিকপক্ষের সঙ্গে পুলিশের উপস্থিতিতে শিক্ষার্থীদের অভিযোগগুলো নিয়ে আলোচনা করা হবে। সেখানেই বিষয়টির সমাধান করা হবে।

উল্লেখ্য, সোমবার সকালে হাফ পাশ না নেওয়ার অভিযোগে ভিআইপি ও বিকাশ পরিবহনের পাঁচটি বাস আটক করেন ঢাকা কলেজ শিক্ষার্থীরা। সোমবার (২২ জানুয়ারি) সকাল সাড়ে ১০টার দিকে শিক্ষার্থীরা এসব বাস আটকে কলেজের পাশের নায়েমের গলিতে নিয়ে আসেন। বিকাশ পরিবহনের গাড়ি দুটির নম্বর হলো ঢাকা মেট্রো-ব ১৩০৬৫৮, ১৩-১০৩১ এবং ভিআইপি সিটি সার্ভিসের তিনটি গাড়ির নম্বর হল ঢাকা মেট্রো ব-১২০৩৯৪, ১১-৭১৪১, ১১-৮২১৬। 

শিক্ষার্থীরা অভিযোগ করেন, অধিকাংশ সময়েই এ দুই পরিবহনের বাসে শিক্ষার্থীদের উঠতে দেওয়া হয় না। কলেজের সামনে শিক্ষার্থীদের দেখলেই দরজা বন্ধ করে গাড়ি টান দিয়ে চলে যায়। আবার বাসে উঠলেও হাফ পাস ভাড়া নিতে চান না। সেজন্য শেষ পর্যন্ত বাধ্য হয়ে বাস আটকে দিতে হয়েছে। বিষয়টির সঠিক সমাধান চান বলেও মন্তব্য করেন তারা।


সর্বশেষ সংবাদ