আইনজীবীদের হাতে মারধরের শিকার বিচারপ্রার্থীরা

বিচারপ্রার্থীদের মারধর করেন আইনজীবী ও তাদের সহযোগীরা
বিচারপ্রার্থীদের মারধর করেন আইনজীবী ও তাদের সহযোগীরা  © সংগৃহীত

নাটোরে তিন বিচারপ্রার্থী ব্যক্তিকে পিটিয়েছেন স্থানীয় আইনজীবী ও তাদের সহকারীরা। রবিবার (১০ ডিসেম্বর) দুপুরে নাটোর আইনজীবী সমিতির নতুন ভবনে এ ঘটনা ঘটে। ভুক্তভোগী ৩ বিচারপ্রার্থী ব্যক্তি হলেন- খালেকুজ্জামান লালন, সাইদুজ্জামান লিখন এবং আসাদুজ্জামান লিমন।

তারা তিনজনই নাটোরের লালপুর উপজেলার বাসিন্দা। ইতোমধ্যেই এ ঘটনার একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়েছে।

ভিডিওতে দেখা যায়, বেশ কিছু আইনজীবী এবং তাদের সহকারীরা তিনজন বিচারপ্রার্থীকে বেধরক মারপিট করছেন। লাঠি হাতে বিচারপ্রার্থীকে মারধর করছেন আইনজীবী এবং তাদের সহকারীরা।

প্রত্যক্ষদর্শীরা জানান, লালপুরের পারিবারিক জমিজমা নিয়ে মামলায় দুলাভাই এবং শ্যালকের মধ্যে বাগবিতণ্ডার একপর্যায়ে দুলাভাই আব্দুর রাজ্জাকের সঙ্গে ধস্তাধস্তি করেন তার (রাজ্জাকের) তিন শ্যালক খালেকুজ্জামান লালন, আসাদুজ্জামান লিমন এবং সাইদুজ্জামান লিখন। পরে আব্দুর রাজ্জাক তার আইনজীবী শাহ মখদুম রূপশকে গিয়ে অভিযোগ করেন যে তাকে তার মামলার বিবাদীরা মারধর করেছেন। ঘটনাটি জানার পর আব্দুর রাজ্জাকের আইনজীবী তার মক্কেলকে মারধরের বিষয়টি জানতে বিবাদীগণের কাছে গেলে এ মারধরের ঘটনা ঘটে।

এ বিষয়ে আব্দুর রাজ্জাকের আইনজীবী শাহ মখদুম রূপশ জানান, বিবাদী লালন তার দুলাভাই আব্দুর রাজ্জাককে চড়থাপ্পড় দিয়েছেন। পরে বিবাদী লালনকে গিয়ে আমি বকাবকি করি। কারণ সে (লালন) আমার বন্ধু। এ সময় সেখানে উপস্থিত থাকা আইনজীবী ও সহকারীরা (মোহরার) লালনকে মারধর শুরু করেন। আমি বাঁচাতে গিয়ে নিজেও আহত হয়েছি।

ভুক্তভোগী খালেদুজ্জামান লালন বলেন, আমার বাবার মৃত্যুর পর দুলাভাই আব্দুর রাজ্জাক সম্পত্তির ভাগ চায়। আমরা বলেছি বাবার কিছু ঋণ আছে সেটাও সকলে মিটাতে হবে। তিনি তাতে রাজি না হয়ে মামলা করেছেন। এসব বিষয় নিয়ে আমরা পরিবারের লোকজনই কথাবার্তা বলছিলাম। এমন সময় কিছু মোহরার এবং আরও কয়েকজন আইনজীবী আমাদের ওপর হামলা করে।

জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মালেক শেখ বলেন , আইনজীবীরা যদি বিচারপ্রার্থীকে মারধর করে তাহলে ঘটনাটা খুবই দুর্ভাগ্যজনক। কেউ যদি এই বিষয়ে সমিতিতে অভিযোগ করে তাহলে দোষী আইনজীবীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।


সর্বশেষ সংবাদ