ইয়াবাসহ দশম শ্রেণির শিক্ষার্থী আটক

পুলিশের হাতে আটক নকীব
পুলিশের হাতে আটক নকীব  © সংগৃহীত

পটুয়াখালীর দুমকীতে এ বছরের ১ আগষ্ট রাতে স্কুল শিক্ষার্থীর মাদক সেবনের একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়। মাদকসেবী ওই শিক্ষার্থীকে ইয়াবাসহ আটক করেছে পুলিশ। শুক্রবার (২২ সেপ্টেম্বর) দিবাগত রাত সোয়া ৮ টার দিকে পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (পবিপ্রবি) দক্ষিণ পাশের মেইন গেটের এলাকা থেকে পুলিশ তাকে আটক করে। পরে শনিবার (২৩ সেপ্টেম্বর) সকালে তাকে জেলা হাজতের কিশোর সংশোধন সেলে প্রেরণ করা হয়।

আটক শিক্ষার্থী আবদুল্লাহ আল নোমান ওরফে নকীব (১৪) উপজেলার সৃজনী বিদ্যানিকেতনে দশম শ্রেণিতে অধ্যয়নরত। সে উপজেলা আ’লীগের সাংগঠনিক সম্পাদক(সদ্য বহিষ্কৃত) ও শ্রীরামপুর ইউনিয়নের ৪নং ওয়ার্ডের মো. ইউনুচ আলী মৃধার ছেলে। এছাড়াও সে  শ্রীরামপুর ইউপি চেয়ারম্যান আলহাজ্ব আজহার আলী মৃধার সম্পর্কে নাতি।

আরও পড়ুন:  ‘জান্নাতে যাওয়ার প্রলোভন দেখিয়ে’ ছাত্রী ধর্ষণ, মাদরাসা শিক্ষক গ্রেফতার

পুলিশ জানায়, আটক নকীব মৃধা দীর্ঘদিন ধরে বিভিন্ন এলাকা থেকে মাদক ক্রয় করে পবিপ্রবি এলাকা সহ আশপাশ এলাকায় মাদক সেবীদের কাছে বিক্রি করে। রাত্রীকালীন জরুরী ডিউটিতে নিয়োজিত অফিসার এসআই(নিঃ)/মো. শাহিন হোসেন সঙ্গীয় অফিসার ও ফোর্সসহ গোপন সংবাদের ভিত্তিতে ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) তারেক মোহাম্মদ আবদুল হান্নানের নেতৃত্বে পুলিশের একটি দল তাকে অনুসরণ করে। বিশ্ববিদ্যালয়ের ওই গেটের কাছাকাছি পৌঁছালে পুলিশ তার পথ রোধ করে। এসময় তাকে তল্লাশি করে ১৫টি ইয়াবা বড়ি জব্দ করে। পরে তাকে আটক করে থানায় নেওয়া হয়। 

ঘটনার সত্যতা স্বীকার করে দুমকী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) তারেক মোহাম্মদ আবদুল হান্নান ডেইলি ক্যাম্পাসকে বলেন, ওই শিক্ষার্থীর বিরুদ্ধে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে থানায় মামলা হয়েছে। 

উল্লেখ্য, এ বছরের ১ আগষ্ট(মঙ্গলবার) দিবাগত রাতে দশম শ্রেণিতে পড়ুয়া ওই শিক্ষার্থীর মাদক সেবনের ৩০ সেকেন্ডের একট ভিডিও ভাইরাল হয়।


সর্বশেষ সংবাদ