সোহরাওয়ার্দী উদ্যানে পিটিয়ে হত্যার ঘটনায় ছাত্রলীগের তিন নেতা-কর্মী বহিষ্কার

ঢাবি ছাত্রলীগের তিন নেতাকর্মীকে বহিষ্কার করা হয়েছে
ঢাবি ছাত্রলীগের তিন নেতাকর্মীকে বহিষ্কার করা হয়েছে  © ফাইল ছবি

রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে একজনকে মারধর করে হত্যার ঘটনায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের তিন নেতাকর্মীকে বহিষ্কার করেছে ছাত্রলীগ। রোববার (১৩ আগস্ট) ছাত্রলীগের দপ্তর সম্পাদক মেফতাহুল ইসলামের পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। আবুল হাসান নামে এক ব্যক্তির মারধরে মৃত্যুর ঘটনায় একজন গ্রেপ্তার হয়েছেন।

বহিষ্কৃতরা হলেন- ঢাকা বিশ্ববিদ্যালয়ের মাস্টার দা সূর্যসেন হল ছাত্রলীগের সহসভাপতি মো. মারুফ হাসান সুজন, শহীদ সার্জেন্ট জহুরুল হক হল শাখা ছাত্রলীগের সাবেক সহসম্পাদক মো. রাজিব হোসেন এবং আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের ২০১২-১৩ শিক্ষাবর্ষের ছাত্র তরিকুল ইসলাম তারেক।

সাম্প্রতিক সময়ে ঘটে যাওয়া অনাকাঙ্ক্ষিত ঘটনার পরিপ্রেক্ষিতে সংগঠনবিরোধী, শৃঙ্খলা পরিপন্থী, অপরাধমূলক এবং সংগঠনের মর্যাদা ক্ষুণ্না হয় এমন কার্যকলাপে জড়িত থাকায় তিন নেতাকর্মীকে বহিষ্কার করা হয়েছে বলে বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

জানা গেছে, ২০২১ সালের ১ জুন আবুল হাসানকে (৩২) পূর্ব বিরোধের জেরে সোহরাওয়ার্দী উদ্যানে মারধর করা হয়। পরে অচেতন অবস্থায় তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করে চলে যান তিনজন। এদিনই তার মৃত্যু হয়। এ ঘটনায় তার বাবা আব্দুল মতিন শাহবাগ থানায় মামলা করেন। পরে গত বুধবার সুজনকে যশোরের বেনাপোল থেকে গ্রেপ্তার করে পুলিশ। তবে বাকি দুজন এখনও পলাতক রয়েছেন।


সর্বশেষ সংবাদ