দরকষাকষি করে ঘুষ নেওয়া শিক্ষা কর্মকর্তার বেতন গ্রেড কমল

ডিমলা উপজেলা শিক্ষা কর্মকর্তা নুর মোহাম্মদ
ডিমলা উপজেলা শিক্ষা কর্মকর্তা নুর মোহাম্মদ  © সংগৃহীত

নীলফামারীর ডিমলা উপজেলা শিক্ষা কর্মকর্তা নুর মোহাম্মদের বেতন গ্রেড কমিয়ে দেওয়া হয়েছে। দরকষাকষি করে প্রকাশ্যে ঘুষ নেওয়ার অপরাধে শাস্তি হিসেবে দু’বছরের জন্য তাঁর বিরুদ্ধে এ ব্যবস্থা নেওয়া হয়েছে। সোমবার (১০ জুলাই) জেলা শিক্ষা কর্মকর্তা গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেছেন।

জানা গেছে, ২০২২ সালের ২৪ আগস্ট দরকষাকষি করে ঘুষ নেওয়ার বিষয়ে নুর মোহাম্মদ একটি  ভিডিও ফেসবুকে ভাইরাল হয়। পরে অনুসন্ধানে ঘটনাটি প্রমাণিত হলে বিভাগীয় মামলা করা হয়েছে তার বিরুদ্ধে। এতে কর্মকর্তার শুনানি সন্তোষজনক না হওয়ায় আলাদা দুটি তদন্ত কমিটি গঠন করে জেলা প্রশাসন ও শিক্ষা অধিদফতর।

পরে প্রাথমিক শিক্ষা অধিদফতরের মহাপরিচালক শাহ রেজওয়ান হায়াতের স্বাক্ষরিতে আদেশে বিষয়টি জানানো হয়েছে। তার সার্ভিস বুকে এ বিষয়টি লেখা থাকবে।

জানা গেছে, নুর মোহাম্মদের বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত হলে বিধিমালা অনুযায়ী বর্তমান বেতন গ্রেড থেকে দু’ধাপ নিচে নামিয়ে দেওয়া হয়েছে। গত ১ জুলাই থেকে আদেশটি কার্যকর হয়েছে। এটি পরবর্তী দু’বছর বহাল থাকবে। দণ্ডের মেয়াদ শেষ হলে বেতন বৃদ্ধির সুবিধা পাবেন তিনি। ওই সময়ের বকেয়া বেতন ভবিষ্যতেও পাবেন না।

জেলা শিক্ষা কর্মকর্তা নবেজ উদ্দিন সরকার বলেন, তার বিরুদ্ধে তদন্তে অভিযোগ প্রমাণিত হওয়ায় এ আদেশ জারি করা হয়েছে। পরবর্তী আদেশ না আসা পর্যন্ত এটি বহাল থাকবে বলে জানান তিনি।


সর্বশেষ সংবাদ