কলেজছাত্রীর আপত্তিকর ছবি ফেসবুকে, ৭ জনের বিরুদ্ধে মামলা

বরিশাল সাইবার আদালত
বরিশাল সাইবার আদালত  © সংগৃহীত

পিরোজপুরে এক কলেজছাত্রীর আপত্তিকর ছবি সামাজিক যোগাযোগমাধ্যেমে ছড়ানোর অভিযোগে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা হয়েছে। বৃহস্পতিবার (৮জুন) ভুক্তভোগী নিজে বাদী হয়ে বরিশাল সাইবার আদালতে মামলাটি করেন। আদালত মামলাটি আমলে নিয়ে মঠবাড়িয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কামরুজ্জামান তালুকদারকে তদন্তের নির্দেশ দিয়েছেন।

এতে বিবাদী করা হয়েছে মঠবাড়িয়া উপজেলার তাফালবাড়িয়া গ্রামের সৌদি প্রবাসীসহ সাতজনকে। তারা হলেন–সৌদি আরব প্রবাসী নাসির উদ্দিন ও তার স্ত্রী চম্পা বেগম, নাসিরের বাবা আলকাজ উদ্দিন, ছোট ভাই প্রবাসী বশির হাওলাদার, মঠবাড়িয়া পৌর শহরের বিয়ে রেজিস্ট্রার মাহমুদুল হাসান খন্দকার, মো. মামুন ও সোহাগ সর্দার। 

মামলার এজাহারে উল্লেখ করা হয়েছে, নাসির উদ্দিন পূর্বপরিচয়ের সূত্র ধরে ওই কলেজছাত্রী ও তাঁর ছোট ভাইকে সৌদি আরব পাঠানের আশ্বাস দিয়ে ৭ লাখ সতের হাজার টাকা নেন। দীর্ঘ সময় অতিবাহিত হওয়ার পরও বিদেশে নিতে না পারায় ছাত্রীর পরিবার সে প্রবাসীর কাছে সব টাকা ফেরত চান। কিন্তু নাসির ও তাঁর পরিবার টাকা ফেরত না দিয়ে ওই তরুণীর আপত্তিকর ছবি সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে ছড়িয়ে দেয়। 

এছাড়াও নাসির উদ্দিনের সঙ্গে ওই ছাত্রীর বিয়ে হয়েছিল এমন জাল কাবিন নামা পৌর শহরের বিয়ে রেজিস্ট্রার মাহমুদুল হাসানের মাধ্যমে তৈরি করে ফেসবুকে ছড়ানো হয়। এতে আরও বলা হয়, অভিযুক্ত নাসিরের বিরুদ্ধে অভিযোগ দিতে গিয়ে মঠবাড়িয়া থানায় সাবেক ওসি নূরুল ইসলাম বাদলের কাছে হেনস্তা হয়েছেন এমন অভিযোগ তোলেন ভুক্তভোগী। গত এপ্রিল মাসে বরিশাল পুলিশের ডিআইজি এস এম আখতারুজ্জামানের কাছে একটি লিখিত অভিযোগ দেওয়ার কথা উল্লেখ করা হয়।


সর্বশেষ সংবাদ