রোহিঙ্গা ক্যাম্পে পুলিশ-আরসার গোলাগুলি, নিহত ২

মিয়ানমারের সশস্ত্র গোষ্ঠী আরসা সদস্যদের সঙ্গে পুলিশের গোলাগুলি।
মিয়ানমারের সশস্ত্র গোষ্ঠী আরসা সদস্যদের সঙ্গে পুলিশের গোলাগুলি।  © সংগৃহীত

কক্সবাজারের উখিয়া রোহিঙ্গা ক্যাম্পে মিয়ানমারের সশস্ত্র গোষ্ঠী আরাকান স্যালভেশন আর্মির (আরসা) সদস্যদের সঙ্গে পুলিশের গোলাগুলির ঘটনায় দুইজন নিহত হয়েছেন। শুক্রবার দুপুর দেড়টার দিকে উপজেলার ১৮ নম্বর ক্যাম্পের ১৭ নম্বর ব্লকের মসজিদের পাশের পাহাড়ে এই গোলাগুলির ঘটনা ঘটে।

নিহতরা হলেন- একই ক্যাম্পের নুরুল ইসলামের স্ত্রী নূর হাবা (৫০) এবং ক্যাম্পের বশির আহমদের ছেলে মো. হাসিম (৩২)। এসময় সাদেক (৩১) নামের আরও একজনকে আটক করা হয়েছে। আটক সাদেক ওই ক্যাম্পের নুরুল হাকিমের ছেলে এবং আরসা সদস্য।

আর্মড পুলিশ ব্যাটালিয়নের (এপিবিএন) সহকারী পুলিশ সুপার ফারুক আহমেদ বলেন, দুপুরে মসজিদের পাশে পাহাড়ের পাদদেশে আরসার শীর্ষ সন্ত্রাসী লালুর নেতৃত্বে ২০-২৫ জন সন্ত্রাসী অবস্থান করছে এমন খবর পাওয়া যায়। তখন পুলিশ সেখানে অভিযান চালায়। এ সময় পুলিশের উপস্থিতি টের পেয়ে সন্ত্রাসীরা গুলি শুরু করে। 

তিনি বলেন, তখন গুলিতে নূর হাবা মারা যান। পুলিশও তখন আত্মরক্ষা ও সাধারণ রোহিঙ্গাদের জীবন রক্ষার্থে গুলি চালায়। এ সময় সন্ত্রাসীরা পিছু হটতে শুরু করে। তখন অস্ত্রসহ সাদেককে আটক করা হয়। পরে সেখান থেকে হাসিমের মরদেহ উদ্ধার করা হয়।  

তিনি আরও বলেন, মরদেহ দুটি এবং আটক ব্যক্তিকে উখিয়া থানায় হস্তান্তর করা হয়েছে। এ ব্যাপারে আইনগত ব্যবস্থা নেওয়া হবে 

উখিয়া থানার ওসি শেখ মোহাম্মদ আলী জানান, মরদেহ দুটি ময়নাতদন্তের জন্য কক্সবাজার সদর হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে।


সর্বশেষ সংবাদ