গ্রাহকের ছুরিকাঘাতে এনজিও কর্মকর্তার মৃত্যু

গ্রাহকের ছুরিকাঘাতে এনজিও কর্মকর্তার মৃত্যু
গ্রাহকের ছুরিকাঘাতে এনজিও কর্মকর্তার মৃত্যু   © সংগৃহীত

কিস্তির টাকা (ঋণ) পরিশোধ নিয়ে কথা কাটাকাটির জের ধরেচট্টগ্রামের রাঙ্গুনিয়ায় এক বেসরকারি সংস্থার (এনজিও) কর্মকর্তাকে ছুরিকাঘাতে হত্যার অভিযোগ উঠেছে। নিহত চম্পা চাকমা (২৯) রাঙ্গামাটি জেলার বন্দুক ভাঙ্গা ইউনিয়নের ছাক্রাছড়ি এলাকার বাসিন্দা। তিনি রাঙ্গুনিয়া বেসরকারি সংস্থা পদক্ষেপে সহকারী ম্যানেজার হিসেবে কাজ করতেন।

রোববার (৫ মার্চ) রাত সাড়ে ৮টার দিকে উপজেলার ধামাইরহাট এলাকায় এ ঘটনা ঘটে।

রাঙ্গুনিয়া থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) খান নজরুল ইসলাম জানান, মাস দুয়েক আগে ওই এলাকার এনাম নামের একজন তার বোনের মাধ্যমে বেসরকারি সংস্থা পদক্ষেপ থেকে এক লাখ টাকা ঋণ নিয়েছিলেন। ঋণের বিপরীতে নির্দিষ্ট সময়ে মাসিক কিস্তি পরিশোধ না করায় সম্প্রতি এনামের সঙ্গে চম্পার কথা কাটাকাটি হয়। এতে ক্ষুব্ধ ছিলেন এনাম।

একপর্যায়ে আগে থেকে হত্যার পরিকল্পনা নিয়ে এনামুল রোববার রাতে পদক্ষেপ এনজিও কার্যালয়ের নিচে দাঁড়িয়ে থাকেন। কাজ শেষে অফিস থেকে নামার সঙ্গে সঙ্গে চম্পার সঙ্গে এনামুলের কথা-কাটাকাটি হয়। এরপর এনামুল তার হাতে থাকা ছুরি দিয়ে চম্পার গলায় আঘাত করেন। এরপর তিনি দ্রুত ঘটনাস্থল থেকে পালিয়ে যান।

আরও পড়ুন: ব্যাংকের প্রশ্নফাঁস: আত্মসমর্পণ করে জামিন পেলেন বুয়েট অধ্যাপক

রাঙ্গুনিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাহবুব মিল্কি বলেন, ‘ছুরি দিয়ে চম্পার গলায় আঘাত করেন এনাম। ক্ষত খুব বেশি বড় না হলেও তার শ্বাসনালী কেটে যায়।

গুরুতর আহত অবস্থায় তাকে উদ্ধার করে রাঙ্গুনিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে চিকিৎসক মৃত ঘোষণা করেন।’