বুনোহাতির পায়ে পিষ্ট হয়ে প্রাণ গেলো স্কুল শিক্ষকের

নিহত শরিফুল ইসলাম শরিফ
নিহত শরিফুল ইসলাম শরিফ  © ফাইল ছবি

শেরপুরের নালিতাবাড়ীতে বন্যহাতির পায়ে পিষ্ট হয়ে শরিফুল ইসলাম শরিফ (৩০) নামে এক কিন্ডারগার্টেন শিক্ষকের মৃত্যু হয়েছে। এ ঘটনা ঘটে শুক্রবার (৬ জানুয়ারি) নালিতাবাড়ী উপজেলার সীমান্তবর্তী বাতকুচি বনবিটের নয়াবিল ইউনিয়নের দাওধারা এলাকার গভীর অরণ্যে।

ওই এলাকার ইউপি সদস্য আব্দুল করিমের ছেলে নিহত শরিফ। পেশায়ে একটি কিন্ডারগার্টেন শিক্ষক শরিফ দুই সন্তানের বাবা।

প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, খাদ্যের সন্ধানে নালিতাবাড়ী উপজেলার সীমান্ত এলাকার লোকালয়ে দীর্ঘদিন যাবৎ ৪০-৫০টি বুনোহাতির একটি দল তাণ্ডব চালিয়ে আসছে। হাতির দল বিগত কয়েকদিন যাবৎ কয়েকটি উপদলে বিভক্ত হয়ে পাহাড়ি এলাকার বাড়ি-ঘরে তাণ্ডব চালাচ্ছে। দাওধারা-কাটাবাড়িপাড়া গ্রামের শরিফসহ কয়েকজন মিলে দাওধারা ইসলামিক মিশন এলাকার লালটিলা গহীন অরণ্যে হাতি তাড়াতে যান শুক্রবার বিকালে।

তারা জানান, এসময় লোকজনের উপস্থিতি টের পেয়ে তাদের আক্রমণ করে হাতির দল। সে সময় জীবন বাঁচাতে শরিফ ও তার সঙ্গীরা দৌড় দিয়ে পালাতে পারলেও বেশিদূর যেতে পারেননি শরিফ। জঙ্গলে পড়ে গেলে তাকে পা দিয়ে পিষ্ট করে হাতির দল। এরপর এলাকাবাসী দলবদ্ধ হয়ে ঘটনাস্থল থেকে শরিফের মরদেহ উদ্ধার করেন। 

এ বিষয়ে ময়মনসিংহ বন বিভাগের মধুটিলা রেঞ্জ কর্মকর্তা রফিকুল ইসলাম রফিক জানিয়েছেন, হাতি তাড়াতে গেলে আকস্মিকভাবে আক্রমণের শিকার হয়ে ঘটনাস্থলে মারা যান শরিফ নামের এক ব্যক্তি। তিনি জানান, বন বিভাগ থেকে দ্রুততম সময়ের মধ্যে নির্ধারিত ক্ষতিপূরণ হিসেবে তিন লাখ টাকা প্রদানের ব্যবস্থা করা হবে তার পরিবারের পক্ষ থেকে আবেদন করলে।

নালিতাবাড়ী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এমদাদুল হক জানিয়েছেন, মরদেহ উদ্ধার করে সুরতহাল প্রতিবেদন করা হয়েছে। একই সঙ্গে আইনগত ব্যবস্থা নেওয়া হচ্ছে বলেও জানান তিনি।

আর নিহত শরিফের পরিবারকে সরকারিভাবে ২৫ হাজার টাকা আর্থিক ক্ষতিপূরণের ব্যবস্থা করা হচ্ছে বলে জানিয়েছেন নালিতাবাড়ী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) খৃষ্টফার হিমেল রিছিল।


সর্বশেষ সংবাদ