চুরির অপবাদে চতুর্থ শ্রেণির শিক্ষার্থীকে খুঁটির সঙ্গে বেঁধে নির্যাতন

নির্যাতনের শিকার শিক্ষার্থী আজমী
নির্যাতনের শিকার শিক্ষার্থী আজমী  © সংগৃহীত

চুরির অপবাধ দিয়ে আজমী (১০) নামের চতুর্থ শ্রেণির এক শিক্ষার্থীকে খুঁটির সঙ্গে বেঁধে মারপিট ও নির্যাতন করার অভিযোগ পাওয়া গেছে।  মঙ্গলবার (০৬ ডিসেম্বর) সকালে ভোলার লালমোহনে উপজেলার পশ্চিম চর উমেদ ইউনিয়নের পাঙ্গাশিয়া গ্রামে এ ঘটনা ঘটে।

নির্যাতনের শিকার আজমী পাঙ্গাশিয়া গ্রামের মো. মহসিনের ছেলে ও পশ্চিম চরউমেদ ১নং সরকারি প্রাথমিক বিদ্যালয়ের চতুর্থ শ্রেণির ছাত্র। এ ঘটনায় স্থানীয় থানায় একটি মামলা দায়ের হয়েছে।

ভুক্তভোগী শিক্ষার্থী আজমী জানায়, সকালে একই বিদ্যালয়ের শিক্ষার্থী মোহিন তাকে খেলার কথা বলে তাদের বাসায় নিয়ে যায়। খেলার এক পর্যায়ে মহিনের বাবা বাহার ৫০০ টাকা খুঁজে না পেয়ে আজমীকে সন্দেহ করে। একপর্যায়ে তাকে ঘরের খুটির সঙ্গে বেঁধে মারপিট শুরু করে।

এসময় আজমী তাকে বারবার টাকা না নেওয়ার বিষয়টি বললেও বাহার তাকে নির্যাতন করতে থাকে। পরে নির্যাতন সইতে না পারে আজমী চিৎকার শুরু করলে বাহারের স্ত্রী আজমীর মাকে ডেকে নিয়ে আসে।

আজমীরের মা পারভিন জানান, আমি এসে দেখি আজমীরের দুই হাত বাঁধা। আমার উপস্থিতিতে তার হাতের বাধন খুলে তাকে নিয়ে আসে। আজমীরের আবস্থা খারাপ দেখে তাকে লালমোহন উপজেলা স্বাস্থ্যকমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

এ ব্যাপারে জানতে চাইলে অভিযুক্ত বাহার জানান, আজমী একটা চোর। এর আগেও চুরি করেছে। আজকে ৫০০ টাকা চুরি করার কারণে আমার মাথা গরম হয়ে গেছে, তাই ওকে লাঠি দিয়ে ২/৩টি বাড়ি দিয়েছি এবং কয়েকটি চর থাপ্পর মেরেছি। আজমীর কাছে টাকা পেয়েছেন কিনা জিজ্ঞাসা করলে বলেন টাকা পাওয়া যায়নি। 

লালমোহন থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাহবুবুর রহমান বলেন, নির্যাতিত শিক্ষার্থীর মা থানায় একটি মামলা দায়ের করেছেন। পুলিশ ঘটনার তদন্ত করছে।


সর্বশেষ সংবাদ