প্রাইভেটের টাকা না পেয়ে পরীক্ষার হলে দুই ছাত্রীকে মারধর

মারধরের শিকার শিক্ষার্থী
মারধরের শিকার শিক্ষার্থী  © সংগৃহীত

প্রাইভেট পড়ে টাকা না দেওয়ায় পরীক্ষার হলে দুই ছাত্রীকে মারধর করার অভিযোগ উঠেছে লক্ষ্মীপুর দারুল উলুম কামিল মাদরাসার বাংলা বিভাগের শিক্ষক সালমা আক্তারের বিরুদ্ধে। মারধরের শিকার ফাতেমা ওই মাদরাসার নবম শ্রেণির ছাত্রী ও নুহা ষষ্ঠ শ্রেণির ছাত্রী। এ ঘটনায় মঙ্গলবার (২৯ নভেম্বর) বিকেলে উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে লিখিত অভিযোগ করেন ভুক্তভুগী দুই ছাত্রী।

মাদরাসার একাধিক সূত্র জানায়, মাদরাসার বাংলা বিষয়ের শিক্ষক সালমা আক্তারের কাছে এক সময় প্রাইভেট পড়তো ফাতেমা। ১০ দিন পর আর পড়তে যায়নি সে। মঙ্গলবার সকালে ফাতেমা হাদিস বিষয়ে দিতে মাদরাসায় যায়। পরীক্ষার হলে দায়িত্ব পালনকালে কথা কাটাকাটি হয় সালমা আক্তার ও আরেক শিক্ষকের।

তখন হঠাৎ করে সালমার দৃষ্টি পড়ে ফাতেমার দিকে। এ সময় রাগান্বিত হয়ে তার উদ্দেশে সালমা বলেন, 'তুই তো আমার টাকা দিলি না। ' পরে একপর্যায়ে তাকে এলাপাতাড়ি চড় থাপ্পড় দিতে থাকে। এ সময় পাশে থাকা নুহাকেও তিনি মারধর করেন। তখন ফাতেমার মুখে খামছি দিয়ে জখম করেন শিক্ষক সালমা।

আরও পড়ুন : ভাইভার পরদিনই ১৩০২ কর্মকর্তা নিয়োগের চূড়ান্ত ফল দিল পিএসসি

এ বিষয়ে অভিযুক্ত শিক্ষক সালমা আক্তার বলেন, 'সে আমার কাছে পাঁচ মাস প্রাইভেট পড়েছে। হঠাৎ করে প্রাইভেট পড়া বন্ধ করে দেয়। আমাকে টাকাও দেয়নি। উল্টো আমার বিরুদ্ধে অপপ্রচার করেছিল। এ জন্য তাকে চড়-থাপ্পড় দিয়েছি। '

মাদরাসার অধ্যক্ষ মাও. নেছার উদ্দিন বলেন, 'ঘটনাটি ন্যাক্কারজনক। শিক্ষকের এ কাণ্ড মেনে নেওয়া সম্ভব নয়। মাদরাসা পরিচালনা কমিটির সঙ্গে কথা বলে কার্যকরি পদক্ষেপ নেওয়া হবে। '

মাদরাসা ব্যবস্থাপনা কমিটির সভাপতি ও লক্ষ্মীপুর জেলা প্রশাসক (ডিসি) আনোয়ার হোছাইন আকন্দ জানান, ঘটনাটি দুঃখজনক। বিস্তারিত জেনে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।


সর্বশেষ সংবাদ