স্কুল-কলেজ-বিশ্ববিদ্যালয়ের জাল সনদ তৈরি করতেন তিনি

  © সংগৃহীত

মাধ্যমিক, উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের এবং বিভিন্ন সরকারি-বেসরকারি বিশ্ববিদ্যালয়ের অনার্স ও মাস্টার্সের জাল সনদ প্রস্তুতকারী চক্রের এক সদস্যকে আটক করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব-১০)। তার নাম শাওন হোসেন (২০)।

গতকাল মঙ্গলবার (১৫ নভেম্বর) ঢাকার কেরাণীগঞ্জ এলাকায় অভিযান চালিয়ে তাকে আটক করা হয়। এ সময় তার কাছ থেকে ৮টি ভুয়া সার্টিফিকেট, ২টি মনিটর, ২টি সিপিইউ, ২টি কী-বোর্ড, ২টি মাউস, একটি প্রিন্টার, একটি স্ক্যানার, একটি লেমিনেটর, ৬টি ক্যাবল ও ৪ প্যাকেট রেপিং ফিল্ম জব্দ করা হয়।

আজ বুধবার (১৬ নভেম্বর) র‍্যাব-১০ এর সহকারী পরিচালক (এএসপি) এনায়েত কবীর শোয়েব বলেন, গোপন সংবাদের ভিত্তিতে মঙ্গলবার র‌্যাব-১০ এর একটি দল ঢাকা জেলার কেরানীগঞ্জ মডেল থানার কলাতিয়া এলাকায় অভিযান চালায়। অভিযানে জাল সনদ প্রস্তুতকারী চক্রের সদস্য শাওনকে আটক করা হয়।

জিজ্ঞাসাবাদের ভিত্তিতে তিনি বলেন, আসামি শাওন দীর্ঘদিন ধরে বিভিন্ন শিক্ষাবোর্ডের এসএসসি, এইচএসসি, দাখিল, আলিম এবং জাতীয় বিশ্ববিদ্যালয়সহ বিভিন্ন সরকারি-বেসরকারি বিশ্ববিদ্যালয়ের অনার্স ও মাস্টার্সের জাল সার্টিফিকেট তৈরি করে আসছিলেন।

এসব ছাড়াও তিনি জাল ভোটার আইডি কার্ড, জাল প্রশংসাপত্রসহ বিভিন্ন ধরনের জাল দলিল তৈরি করতেন। টাকার বিনিময়ে এসব করতেন শাওন। আসামির বিরুদ্ধে থানায় মামলা করা হয়েছে বলেও জানান তিনি।


সর্বশেষ সংবাদ