টাকা দিলেই সনদ ও প্রশংসাপত্র দিতেন দোকানদার

জাল সনদ তৈরির অভিযোগে গ্রেপ্তার মো. সাইফুল ইসলাম
জাল সনদ তৈরির অভিযোগে গ্রেপ্তার মো. সাইফুল ইসলাম  © সংগৃহীত

শিক্ষা সনদ, স্কুল-কলেজের প্রশংসাপত্র, জন্মনিবন্ধন, বিভিন্ন কোম্পানির পরিচয়পত্র। টাকা দিলেই বানিয়ে দিতেন তিনি। এভাবে ভুয়া কাগজপত্র তৈরি করে প্রতারণা করছিলেন কুমিল্লার দেবিদ্বার উপজেলার ছোটনা (দক্ষিণপাড়া) গ্রামের মো. সাইফুল ইসলাম (৩৪)। তবে শেষ রক্ষা হয়নি।  র‌্যাবের হাতে ধরা পড়েছেন তিনি। আদালতের মাধ্যমে তাকে কারাগারে পাঠানো হয়েছে তাকে।

র‍্যাব-১১ কুমিল্লার কোম্পানি অধিনায়ক মেজর মো. সাকিব হোসেন শুক্রবার (২৩ সেপ্টেম্বর) দুপুরে তাকে গ্রেপ্তারের তথ্য জানান। তিনি বলেন, গোপন সংবাদের ভিত্তিতে সদরের ইপিজেড এলাকার ছবি তোলার স্টুডিও থেকে সাইফুলকে আটক করা হয়। তার বিরুদ্ধে মামলা হয়েছে। পরে আদালতে তোলা হলে বিচারক কারাগারে পাঠিয়েছেন তাকে।

আরো পড়ুন: শিক্ষক-শিক্ষার্থীদের বসিয়ে রেখে মাংস ও টাকা নিয়ে ভাগলেন প্রতারক

সাকিব হোসেন জানান, সাইফুলের কাছ থেকে ভুয়া সনদ ও জন্মনিবন্ধনসহ নানা ধরনের নথিপত্র পাওয়া গেছে। কম্পিউটার সরঞ্জামও জব্দ করা হয়েছে। প্রাথমিক জিজ্ঞাসাবাদে সাইফুল স্বীকার করেছেন, দোকানে বসে ব্যবসার আড়ালে ভুয়া সনদ তৈরি করে দিতেন তিনি। নিতেন মোটা অঙ্কের টাকা।

কুমিল্লা সদর দক্ষিণ মডেল থানার ওসি দেবাশীষ চৌধুরী বলেন,  মামলা দায়েরের পর সাইফুলকে আদালতে পাঠানো হয়। বিচারক এস এম আলাউদ্দিন মাহমুদ কারাগারে পাঠান তাকে।


সর্বশেষ সংবাদ